সৈয়দপুরে প্রতারণার মাধ্যমে এক গৃহবধূ ও শিশু সন্তানকে অপহরণের চেষ্টা

তোফাজ্জল হোসেন লুতু, সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি:

 নীলফামারীর সৈয়দপুরে প্রতারণার মাধ্যমে এক গৃহবধূ ও তাঁর এক শিশু সন্তানকে অপহরণের চেষ্টা করা হয়েছে। কিন্তু গৃহবধূর তাৎক্ষনিক সিদ্ধান,  বিচক্ষণতায় অপহরণকারীর হাত থেকে রক্ষা পেয়েছে ওই গৃহবধূ ও তাঁর সন্তান। ঘটনাটি ঘটেছে গত ১৮ সেপ্টেম্বর সৈয়দপুর শহরের টেকনিক্যাল কলেজপাড়ায়। এ ঘটনায় সৈয়দপুর থানায় গতকাল ১৯ সেপ্টেম্বর রাতে একটি সাধারণ ডায়েরী করা হয়েছে।
থানায় করা ডায়েরীতে বলা হয়, সৈয়দপুর উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের সহকারি-কাম-কম্পিউটার অপারেটর মো. আব্দুল রশিদ। তাঁর গ্রামের বাড়ি সৈয়দপুরের পাশের দিনাজপুরের চিরিরবন্দর উপজেলার বিন্যাকুড়ি দক্ষিণনগর এলাকায়। চাকরির সুবাদে তিনি (আব্দুর রশিদ) স্ত্রী সুলতানা পারভীন ও  তিন বছরের ছেলেকে নিয়ে সৈয়দপুর শহরের টেকনিক্যাল কলেজপাড়ায় একটি ভাড়া বাড়িতে থাকেন। ঘটনার দিন গত ১৮ সেপ্টেম্বর সকাল ৯ টায় আব্দুর রশিদ প্রতিদিনের মতো যথারীতি অফিসে চলে যান। এ সময় বাড়িতে তাঁর স্ত্রী ও ছেলে ছিল। ওই দিন বেলা আনুমানিক ১১ টা থেকে সাড়ে ১১টার দিকে একজন ছেলে ও একজন মেয়ে গৃহকর্তা আবদুর রশিদের টেকনিক্যাল কলেজপাড়ার বাড়িতে আসেন। ২০-২৫ বছর বয়সী ছেলেটির পরণে শার্ট ও প্যান্ট, চোখে সানগ্লাস পড়া এবং মেয়েটির পরণে বোরখা ছিল। আগত ছেলে মেয়ে উভয়ে লম্বা ও ফর্সা চেহারার ছিল। তারা আব্দুর রশিদের ভাড়া বাড়ির জানালার কাছে এসে তাঁর স্ত্রী নাম সুলতানা, সুলতানা বলে উচ্চস্বরে ডাকতে থাকে। এ সময় গৃহবধূ জানালা দিয়ে ঊঁকি দিয়ে তাদের চিনতে না পেরে তার নাম পরিচয় জানতে চায়। এ সময় আগÍুক মেয়েটি বলে আপনার ভাই মারাত্মক দূর্ঘটনার শিকার হয়েছেন। কথা আছে, আপনি দ্রুত ঘরের বাইরে আসেন। তাদের মুখে এ কথা শোনার পর সহজ সরল গৃহবধূ সুলতানা ঘরের বাইরে বেরিয়ে আসেন। এ সময় আগত ছেলে এবং মেয়েটি বলে আপনার ভাই সড়ক দূর্ঘটনায় আহত রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি আছেন। তাঁর অবস্থা গুরুতর। বাঁচা-মরার মতো অবস্থা। আপনার স্বামী আমাদের পাঠিয়েছেন আপনাকে সঙ্গে করে সেখানে নিয়ে যেতে। আপনার বাবার বাড়ির সকলেই সেখানে গেছেন। আপনার স্বামীও গেছেন হাসপাতালে। তাদের মুখে ভাইয়ের দূর্ঘটনার কথা শুনে গৃহবধূ সুলতানা হতবিহ্বল হয়ে পড়েন। তিনি তিন বছরের ছেলেকে নিয়ে তাদের সঙ্গে বের হয়ে বাড়ি থেকে কিছুটা পথও এগিয়ে যান। কিন্তু পরক্ষণেই আবার তাদের কথাবার্তা ও চাপাচাপিতে গৃহবধূর মনে খটকা লাগে। তখন গৃহবধূ তাদের সাথে যেতে অপারগতা প্রকাশ করেন। এ সময় তারা ওই গৃহবধূকে সঙ্গে করে নিয়ে যাওয়ার জন্য বিভিন্ন কথাবার্তা বলে অনেক তোড়জোড় করতে থাকে। এতে গৃহবধূর মনের সন্দেহ আরো প্রবল হয়। পরবর্তীতে তিনি তাদের সাফ জানিয়ে দেন স্বামীর সঙ্গে কথা না বলে আমি কোথাও যাব না। আর এ কথা বলেই গৃহবধূ ভাড়া বাড়িতে ফিরে আসেন। পরবর্তীতে স্বামী আব্দুর রশিদ বাড়িতে ফিরে এলে গৃহবধূ সুলতানা তাঁর কাছে সব কথা খুলে বলেন। এরপর গৃহবধূর স্বামী রশিদ স্ত্রী সুলতানার ভাইয়ের সঙ্গে যোগাযোগ করে জানতে পারেন তিনি সুস্থ আছেন, কাজকর্ম করছেন। আর এতেই বিষয়টি স্পষ্ট হয়  ওই ছেলে ও মেয়ে প্রতারক চক্রের সদস্য। তারা এসে গৃহবধূ ও তার ছেলেকে কৌশলে অপহরণ করে নিয়ে যেতে চেয়েছিলেন। কিন্তু গৃহবধূর তাৎক্ষণিক সিদ্ধান্ত ও বিচক্ষণতায় অপহরণকারীর হাতে থেকে রক্ষা পেয়েছেন ওই গৃহবধূ  ও তার শিশু সন্তান।
 এ ঘটনায় গৃহবধূর স্বামী গৃহকর্তা আব্দুল রশিদ বিষয়টি লিখিতভাবে জানিয়ে সৈয়দপুর থানায় একটি সাধারণ ডায়েরী করেছেন। সাধারণ ডায়েরী নং-৯৬১,তারিখ:১৯/০৯/২০১৮ইং।
সৈয়দপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. শাহ্জাহান পাশা ওই ঘটনার বিষয়ে থানায় সাধারণ ডায়েরীর বিষয়টি নিশ্চিত করেন।

পুরোনো সংবাদ

নীলফামারী 8760086399162766262

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item