ফুলবাড়ীতে শিক্ষকের নির্যাতনে হাসপাতালের বেডে কাতরাচ্ছে পিতা-মাতা হারা শিশু শিক্ষার্থী শাকিল

মেহেদী হাসান উজ্জল,ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি

দিনাজপুরের ফুলবাড়ীতে শিক্ষকের নির্যাতনের গুরুতর আহত হয়ে হাসপাতালের বেডে কাতরাচ্ছে পিতা-মাতা হারা এক কওমী মাদরাসার শিশু শিক্ষার্থী শাকিল (১১)।

নির্যাতনের আঘাতের চিহ্নি দেখে চোখের অশ্রু ধরে রাখতে পারেনি, হাসপাতলে উপস্থিত দর্শনার্থীরাও। চিকিৎক বলছেন শাকিলের সারা শরিরে আঘাতের চিহ্ন রয়েছে ।
ঘটনাটি ঘটেছে গত শুক্রবার সন্ধা ৬ টায় উপজেলার শিবনগর ইউনিয়নের দেবীপুর হাফিজিয়া মাদরাসায়। নির্যাতনের শিকার শিশু শিক্ষার্থী শাকিল একই এলাকার মহিবুলের ছেলে, শাকিরের মা সজিনা খাতুন মৃত্যু’র পরে, শাকিলের বাবা অন্যত্র বিবাহ করে চলে গেলে, শাকিল একই গ্রামের নানা সাব্দুলের বাড়ীতে থাকে।

নির্যাতনের শিকার শিশু শিক্ষার্থী ও স্থানীয় বাসীন্দারা জানায়, দেবীপুর হাফিজিয়া মাদরাসার সহকারী শিক্ষক হাবিব উদ্দিনের ১৫০ টাকা হারিয়ে যায়। ওই টাকা খুজে না পেয়ে পিতা-মাতা হারা শিশু শিক্ষার্থী শাকিল নিতে পারে এই সন্দেহে, সহকারী শিক্ষক হাবিব শুক্রবার সন্ধা ৬ টায় শাকিলকে মাদরাসার ঘরের ভিতর নিয়ে বাশের লাঠি দিয়ে নির্মম ভাবে নির্যাতন করে।

এই ঘটনা জানতে পেরে শাকিলের নানা একই গ্রামের বাসীন্দা দিন মজুর সাব্দুল মিয়া শাকিলকে নিয়ে এক গ্রাম্য চিকিৎকের নিকট চিকিৎসার জন্য নিয়ে আসে, সেখানে গ্রাম্য চিকিৎসক শাকিলের অবস্থা আশংকা জনক হওয়ায়, তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তিকরার পরামর্শ দেন। শাকিলকে ওই দিন সন্ধা ৬টা ৫৫ মিনিটে ফুলবাড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়।

উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সে আবাসীক মেডিকেল অফিসার ডাঃ সঞ্জয় কুমার বলেন, শাকিলের শরিরে একাধিক জখমের চিহ্নি পাওয়া গেছে, শরিরে অনেক জায়গা আঘাতের কারনে ছিলে গেছে, শরিরের মাংশ পেশি ফেটে গেছে।

এই বিষয়ে ওই নির্যাতন কারী শিক্ষক হাবিব উদ্দিনের সাথে মুঠোফোনে কথাবললে, হাবিব উদ্দিন বলেন, টাকা চুরি করার অপরাধে একটু শাসন করা হয়েছে বলে তিনি ফোন কেটে দেন।

একই বিষয়ে দেবীপুর হাফিজিয়া মাদরাসার প্রধান শিক্ষক বায়োজিদ বোস্তামীর সাথে যোগাযোগ করা হলে তিনি ঘটনার সত্যতা স্বীকার করে  বলেন, ঘটনার সময় তিনি উপস্থিত ছিলেননা, ঘটনাটি দুঃখজনক বলে তিনি জানান।

এবিষয়ে শিবনগর ইউপি চেয়ারম্যান মামুনুর রহমান চৌধুরী বিপ্লব এর সাথে যোগাযোগ করা হলে তিনি ঘটনার সত্যতা শিকার করে বলেন, এটি অন্যায় করা হয়েছে, এই বিষয়ে তিনি ওই শিক্ষকের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নিবেন বলে তিনি জানান।

নির্যাতনের ঘটনাটি অবহিত করলে উপজেলা নির্বাহি অফিসার আব্দুস সালাম চৌধুরী  বলেন, ঘটনাটি তিনি জেনেছেন, এবং ওই শিক্ষকের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়ার জন্য পুলিশকে নির্দেশ দিয়েছেন।

এদিকে গতকাল শনিবার পর্যন্ত নির্যাতনকারী শিক্ষককে আটক করতে পারেনি পুলিশ। এই বিষয়ে ফুলবাড়ী থানার অফির্সস ইনচার্জ (ওসি) শেখ নাসিম হাবিব এর সাথে যোগাযোগ করা হলে তিনি  বলেন, ঘটনার পর থেকে ওই শিক্ষক পলাতক রয়েছে, পুলিশ তাকে আটক করার চেষ্ঠা করছে।
শাকিলের নানা সাব্দুল মিয়া বলেন, শাকিলের মা সজিনা বেগম গত কয়েক বছর পুর্বে মারা গিয়েছে, শাকিলের মা’র মৃত্যুর পর শাকিলের পিতা মহিবুল ইসলাম অনত্র বিয়ে করে সেখানে ঘর সংসার করছে। আর শাকিলকে তিনি নিজে মানুষ করছেন, তাকে আরবী শিক্ষা দেয়ার জন্য গ্রামের ( দেবীপুর) হাফিজিয়া মাদরাসায় দিয়েছেন।





পুরোনো সংবাদ

দিনাজপুর 8401214696354706209

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item