বাংলাবান্ধা বন্দরে শতাধিক পাথর বোঝাই ট্রাক আটকা পরে অচল অবস্থা সৃষ্টি

সাইদুজ্জামান রেজা, পঞ্চগড় ॥

বাংলাদেশের একমাত্র চর্তুদেশীয় স্থলবন্দর, পঞ্চগড়ের বাংলাবান্ধায় বন্দর চার্জ পরিষদ না করায় ভুটানের শতাধিক পাথর বোঝাই ট্রাক আটকা পরে আছে। স্থলবন্দরে সৃষ্টি হয়েছে অচল অবস্থা।আটকে পরা ভুটানের ট্রাক চালকদের মধ্যে  ক্ষোভের সৃষ্টি হয়ে বন্দর  সংরক্ষিত এলাকার বিরাজ করছে চরম উত্তেজনা ।

বাংলাবান্ধা স্থলবন্দরে গত ৬ দিন যাবত মালামাল লোড-আনেলাড বন্ধ রয়েছে।স্থলবন্দর সূত্রে জানা যায়, সিএন্ড এফ এজেন্টরা বাংলাবান্ধা ল্যান্ডপোর্ট লিমিটেডের বকেয়া পরিশোধ না করায় এ অবস্থা তৈরী হয়েছে। সিএন্ড এফ এর কতিপয় এজেন্টরা বন্দর চার্জ  প্রায় ২ কোটি ৫০ লাখ টাকা বকেয়া রেখেছে।তাই বন্দর কতৃপক্ষ সিএন্ড এফ এজেন্টদের নতুন করে আমদানী করা পন্যে বন্দর চার্জ নগদ টাকা পরিষদ করতে বললে এই অচল অবস্থা সৃষ্টি হয়। ভূটান থেকে আমদানী করা ১০৩ ট্রাক পাথর আনলোড না করায় ভূটানের প্রায় দেড় শতাধিক ট্রাক চালক সহ বন্দরে আটকা পড়েছে।

ভুটানের ট্রাক চালকেরা জানান, আমরা বাংলাদেশে এসেছি মাত্র ২/৪ ঘন্টার জন্য কিন্তু এখানে এসে আটকা পরে আছি আজ ৬ দিন যাবত। আমাদের হাতে টাকা নেই ব্যাবসায়িরা ভালো ভাবে খবর নেয় না, ভালো খেতে পাইনা, আমরা অনেক কষ্টে আছি। প্রায় সময় বাংলাদেশে এসে এমন অবস্তায় পড়ি।

 শ্রমিকদের মালামাল লোড আনলোড বন্ধ করে দেয়। গত বৃহষ্পতিবার থেকে এই অচলাবস্থা বিরাজমান। ল্যান্ডপোর্টের ম্যানেজার মামুন সোবহান বলেন, ১২/১৩ জন সিএন্ডএফ এজেন্ট তাদের ২ কোটি ৪৭ লাখ ৯৪ হাজার ৭৪০ টাকা বকেয়া রেখেছে। তিনি বলেন, তারা আগের টাকা বকেয়া রাখতে পারে কিন্তু এখন নগদ টাকা জমা দিলে এক্ষুনি মালামাল লোড আনলোড করা হবে। তিনি বলেন, নগদ টকা জমা প্রদান করা সরকারী নিয়ম।এ বিষয়ে কাস্টসের রাজস্ব কর্মকতা  জাকির হোসেন তাহের বলেন, এটা সিএন্ডএফের বিষয় আমাদের করার কিছু নাই। মঙ্গলবার বিকেলে ভূটানের শ্রমিক (ড্রাইভার/হেলপার) পোর্টে হৈ চৈ করতে থাকে।

পুরোনো সংবাদ

পঞ্চগড় 8118111301395486423

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item