সৈয়দপুরে এক কিন্ডারগার্টেন স্কুলের পরিচালকের বিরুদ্ধে এক ছাত্রীকে যৌন হয়রানির অভিযোগ

তোফাজ্জল হোসেন লুতু, সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি:

নীলফামারীর সৈয়দপুরে এক কিন্ডারগার্টেন স্কুলের পরিচালকের বিরুদ্ধে পঞ্চম শ্রেণীর এক ছাত্রীকে যৌন হয়রানির অভিযোগ উঠেছে। শহরের নতুন বাবুপাড়া সাদ্দাম মোড়ে বেসরকারি স্বেচ্ছাসেবী সংস্থা লাইফ বাংলাদেশ কর্তৃক পরিচালিত সেন্ট পল কিন্ডারগার্টেন স্কুলে গত বৃহস্পতিবার দুুপুরে ওই যৌন হয়রানির ঘটনা ঘটে। প্রতিষ্ঠানটির প্রতিষ্ঠাতা ও পরিচালক একই এলাকার ত্রিমথী বিশ্বাস। এ ঘটনায় যৌন হয়রানির শিকার স্কুল ছাত্রীর মা মোছা. রেশমা ইয়াসমিন বাদী হয়ে আজ(শনিবার) দুুপুরে সৈয়দপুর থানায় একটি লিখিত অভিযোগ করেছেন।
 অভিযোগ সূত্রে জানা যায়, উল্লিখিত এলাকার সেন্ট পল কিন্ডারগার্টেন স্কুলের পঞ্চম শ্রেণীর ছাত্রী (১২)। সকাল ৮ টাকা থেকে আড়াইটা পর্যন্ত স্কুলের পাঠদান করা হয়। এর পর বেলা ১ টা থেকে ৪ টা পর্যন্ত পঞ্চম শ্রেণীর শিক্ষার্থীদের কোচিং করানো হয়। ঘটনার দিন গত বৃহস্পতিবার ক্লাস শেষে ওই ছাত্রী কোচিং ক্লাসের জন্য স্কুল চত্বরে অপেক্ষা করছিল। এ সময় ওই ছাত্রীকে স্কুলের পরিচালক ত্রিমতী বিশ্বাস তাঁর ব্যক্তিগত একটি কক্ষে ডেকে নিয়ে কক্ষের দরজা বন্ধ করে দেয়। পরে পরিচালক ওই স্কুল ছাত্রীকে কাছে নিয়ে ঠোঁটে চুমু দেওয়া ছাড়াও শরীরের স্পর্শকাতর জায়গা হাত দিয়ে কুপ্রস্তাব দেয়। এ সময় অপর এক স্কুল ছাত্রী এসে ওই কক্ষের দরজার কড়া নাড়লে স্কুলের পরিচালক ত্রিমথী বিশ্বাস ওই ছাত্রীকে ছেড়ে দিয়ে দরজা খুলে দেয়। পরে ওই স্কুল ছাত্রী  পরিচালকের কক্ষ থেকে বেরিয়ে স্কুলের শিক্ষিকা মোছা. মৌসুমী আক্তারকে ঘটনার বিষয়ে জানায়। কিন্তু ওই শিক্ষিকা ঘটনার বিষয়ে চুপ থাকার জন্য বলেন ওই ছাত্রীকে। পরবর্তীতে কোচিং শেষে বাড়ি ফিরে স্কুল ছাত্রী পুরো ঘটনাটি তাঁর মাকে খুলে বলে। আজ(শনিবার) ওই স্কুল ছাত্রীর মা ঘটনার বিষয়ে জানতে  স্কুলে গেলে পরিচালক ঘটনাটি সম্পূর্ণ অস্বীকার করেন। উপরন্ত তিনি বলেন, ওই ছাত্রী মানসিক রোগী, আগামী প্রাথমিক শিক্ষা সমাপণী (পিইসি) পরীক্ষায় স্কুল থেকে তাকে অংশ গ্রহণ করতে দেওয়া হবে না এবং স্কুল থেকে বের করে দেওয়ার হুমকিও দেন। উল্লেখ্য, ওই স্কুল ছাত্রী ওই শিক্ষা প্রতিষ্ঠানে প্লে শাখা থেকে অধ্যয়ণ করে আসছে।
 এ ঘটনার পর যৌন হয়রানির শিকার স্কুল ছাত্রীর মা মোছা. রেশমা ইয়াসমিন শনিবার দুুপুরে সৈয়দপুর থানায় একটি লিখিত অভিযোগ করেন।
 এ নিয়ে কথা হলে সেন্ট পল কিন্ডাগার্টেন স্কুলের পরিচালক ত্রিমথী বিশ্বাস ঘটনার বিষয়ে অস্বীকার করেন। তিনি বলেন, এটি আমার ও আমার প্রতিষ্ঠানের বিরুদ্ধে একটি ষড়যন্ত্র।
 সৈয়দপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. শাহ্জাহান পাশা শহরের সেন্ট পল কিন্ডারগার্টেন স্কুলের পরিচালকের বিরুদ্ধে স্কুল ছাত্রীকে যৌন হয়রানির অভিযোগ প্রাপ্তির সত্যতা নিশ্চিত করেন। তিনি বলেন, ঘটনার বিষয়ে তদন্ত  চলছে। তদন্ত শেষে প্রয়োজনীয় আইনী ব্যবস্থা গ্রহন করা হবে।   

পুরোনো সংবাদ

নীলফামারী 6852196628677017584

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item