জলঢাকায় নানা আয়োজনে জন্মাষ্টমী পালিত

মর্তুজা ইসলাম, জলঢাকা প্রতিনিধিঃ
নীলফামারীর জলঢাকায় বর্নিল আয়োজনে সনাতন হিন্দু ধর্মের প্রবর্তক ও প্রাণপুরুষ মহাবতার পরমেশ্বর ভগবান শ্রীকৃষ্ণের জন্মদিন পালিত হয়েছে। এ উপলক্ষে রবিবার সকালে বটতলা কালিমন্দির থেকে ভক্ত মিশন ও বীনাপানি ক্যাডেট একাডেমি থেকে গীতাঞ্জলী ফোরামের যৌথ উদ্দ্যোগে একটি বর্নাঢ্য মঙ্গল শোভাযাত্রা বের হয়। হাজার হাজার ভক্তের অংশগ্রহণে ভগবান শ্রীকৃষ্ণের জন্মাষ্টমীর এই মঙ্গল শোভাযাত্রাটি পৌর শহর প্রদক্ষিণ করে কালিমন্দিরে গিয়ে গীতাযজ্ঞ, কৃষ্ণপূজা, আলোচনা সভা, কীর্তন, আরতি, প্রসাদ বিতরণ, সাংস্কৃতিক অনুষ্ঠান ও গীতিনৃত্যর মধ্য দিয়ে শেষ হয়। এসময় উপস্থিত ছিলেন উপজেলা আ'লীগের সভাপতি আনছার আলী মিন্টু, সাধারন সম্পাদক সহীদ হোসেন রুবেল, অফিসার ইনচার্জ মোস্তাফিজার রহমান, পৌর আ,লীগের সাধারন সম্পাদক আব্দুল মজিদ, গীতাঞ্জলী ফোরামের সভাপতি নির্মলেন্দু রায়, ভক্ত মিশনের সভাপতি অতুল চন্দ্র রায়, উপজেলা সেচ্ছাসেবকলীগের সাধারন সম্পাদক মশিউর রহমান বাবু, যুবলীগ নেতা সারোয়ার রশীদ, উৎপল ভট্রাচার্য ও নিরঞ্জন রায় রঞ্জু প্রমুখ।

অন্যদিকে দুপুরে শুভ জন্মাষ্টমী উপলক্ষে কেন্দ্রীয় মন্দির থেকে উপজেলা পুজা উদযাপন পরিষদের আয়োজনে একটি বর্নিল মঙ্গল শোভাযাত্রা বের হয়ে পৌর শহর প্রদক্ষিণ করে মন্দির প্রাঙ্গনে গিয়ে  আলোচনা সভায় মিলিত হয়। এছাড়াও শ্রীকৃষ্ণের জন্মাষ্টমী উপলক্ষে কেন্দ্রীয় মন্দিরে পুজা উদযাপন কমিটি আয়োজন করে গীতাযজ্ঞ, কৃষ্ণপূজা, কীর্তন, আরতি, প্রসাদ বিতরণ, সাংস্কৃতিক অনুষ্ঠান ও গীতিনৃত্যের ।
নীলফামারী -৩ সংসদ সদস্য অধ্যাপক গোলাম মোস্তফার নেতৃত্বে জলঢাকা উপজেলা পুজা উদযাপন পরিষদের মঙ্গল শোভাযাত্রায় আরো উপস্থিত ছিলেন উপজেলা পুজা উদযাপন পরিষদের ভারপ্রাপ্ত সভাপতি জ্যোতিষ চন্দ রায়, সাধারন সম্পাদক অনিল রায়, প্রভাষক হেরম্ব কুমার রায়, প্রভাষক গনেশ চন্দ্র রায় ও প্রভাষক অবিনাশ রায়, রঞ্জিত কুমার রায় প্রমুখ। এর আগে সকালে শুভ জন্মাষ্টমী উপলক্ষে জেলা জাসদের সভাপতি অধ্যাপক আজিজুল ইসলামের নেতৃত্বে  উপজেলা হিন্দু মহাজোটের একটি মঙ্গল শোভাযাত্রা বের হয়ে বাজার প্রদক্ষিণ শেষে কাচারীপাড়া গিয়ে আলোচনা সভায় মিলিত হয়। এসময় আরো উপস্থিত ছিলেন উপজেলা হিন্দু মহাজোটের সভাপতি গৌতম রায়, উপজেলা সেচ্ছাসেবকলীগের সাধারন সম্পাদক মশিউর রহমান বাবু, পৌর সেচ্ছাসেবকলীগের সাধারন সম্পাদক মমিনুর রহমান ও জলঢাকা উপজেলা হিন্দু মহাজোটের নেতৃবৃন্দ।
জলঢাকায় সুষ্ঠু ও সুন্দরভাবে ভগবান শ্রীকৃষ্ণে জন্মাষ্টমী পালিত হওয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিনন্দন জানিয়েছে বাংলাদেশ আওয়ামীলীগ জলঢাকা উপজেলা শাখার সাধারন সম্পাদক সহীদ হোসেন রুবেল।


পুরোনো সংবাদ

নীলফামারী 5497231168691548992

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item