ফুলবাড়ীতে ৬ থেকে ৮ সেপ্টেম্বর অনুষ্ঠিত হতে যাচ্ছে, দিনাজপুর জেলা ইজতেমা।

মেহেদী হাসান উজ্জল,ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি:

দিনাজপুরের ফুলবাড়ীতে আগামী ৬ সেপ্টেম্বর থেকে ৮ সেপ্টেম্বর পর্যন্ত তিনদিন ব্যাপী অনুষ্ঠিত হতে যাচ্ছে দিনাজপুর জেলা ইজতেমা। ইজতেমা সফল করতে রাত-দিন মাঠের কাজে ব্যাস্ত সময় কাটাচ্ছে তাবলীগের মুরুব্বীগণ।

উপজেলার আলাদিপুর ইউনিয়নের ভিমলপুর ঈদগাহ মাঠে এই জেলা ইজতেমা অনুষ্ঠিত হবে। দিনাজপুর জেলা ইজতেমা অনুষ্ঠানের লক্ষে ইতোমধ্যে মাঠের প্রস্তুতির কাজ প্রায় সম্পুর্ন করেছেন আয়োজক কমিটি।

গতকাল রবিবার বেলা ১২ টায় অনুষ্ঠিতব্য ইজতেমা মাঠে গিয়ে দেখা যায়, মাঠের ছাউনি দেয়া হয়েছে, আশ-পাশ এলাকায় তৈরী হচ্ছে অস্থায়ী দোকান পাঠ, তাবলীগের মুরুব্বীরা এখন অস্থায়ী টয়লেট তৈরীর কাজে ব্যাস্ত, এছাড়া আইন শৃংখলা বাহিনীর সদস্যরাও অস্থায়ী ক্যাম্প স্থাপন করছে, সারা ফুলবাড়ী শহরের নজর এখন ইজতেমা মাঠকে ঘিরে, ইজতেমা মাঠে জন প্রতিনিধিদেরকেও আসা যাওয়া করতে দেখা গেছে। ইজতেমাকে ঘিরে তাবলীগের মুরুব্বীসহ বিভিন্ন রাজনৈতিক দলের অনুসারী ও বিভিন্ন শ্রেনী পেশার জনসাধারনের আসা-যাওয়ায় এখন থেকে মুখুরীত হয়ে উঠেছে ভিমলপুরের ঈদগাহ মাঠ।

ফুলবাড়ী উপজেলা তাবলীগের আমীর আলহাজ¦ মোঃ আফতাব উদ্দিন বলেন তাবলীগের কেন্দ্রিয় সিদ্ধান্তে এবছর দিনাজপুর জেলা ইজতেমা ফুলবাড়ী উপজেলায় অনুষ্ঠিত হতে যাচ্ছে। আগামী ৬ সেপ্টেম্বর আমবয়ানের মধ্যদিয়ে এই ইজতেমার কাজ শুরু হবে। দিনাজপুর জেলা ইজতেমার আমির আলহাজ¦ মেহেরুল ইসলামের নেতৃত্বে ১৩ সদস্যর একটি আয়োজক কমিটি এই ইজতেমার সকল কাজ ইতোপুর্বে সম্পুর্ন করেছে।

আয়োজক কমিটির অন্যতম সদস্য সহকারী অধ্যাপক, সাংবাদিক শেখ সাবীর আলী বলেন, দিনাজপুর জেলা ইজতেমা হলেও এই ইজতেমায় দিনাজপুরসহ উত্তারাঞ্চরের সকলস্থান থেকে তাবলীগের সাথি ভাই’রা অংশগ্রহন করবে।এতে প্রায় ১ লক্ষ্য তাবলীগের সাথিরা অংশ গ্রহন করবেন বলে তিনি আশা প্রকাশ করেন। একই কথা বলেন আয়োজক কমিটির সদস্য হাজি মোঃ আব্দুল মান্নান সরকারসহ অনান্য সদস্যগণ।

এদিকে দিনাজপুর জেলা ইজতেমায় অংশ গ্রহন করার জন্য দুর-দরান্ত থেকে তাবলীগ জামায়াতের দল  উপজেলার বিভিন্ন মসজিতে আসতে শুরু করেছে, তারা মসজিদে তিনদিন সময় দিয়ে সরাসরি ইজতেমায় যোগ দিবেন বলে জানিয়েছেন।

এই বিষয়ে ফুলবাড়ী থানার ওসি শেখ নাসিম হাবিব বলেন, ইজতেমায় আইন শৃংখলা রক্ষার্থে দিনাজপুর পুলিশ সুপারের নির্দেশ মোতাবেক সকল প্রস্তুতি গ্রহন করা হয়েছে। ইজতেমা মাঠে যে কোন অপৃতিকর ঘটনা এড়াতে আইনসৃংখলা বাহিনী সবসময় সজাগ রয়েছে।

পুরোনো সংবাদ

ধর্মকথা 7450629093857555929

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item