লাখো মুসুল্লির অংশগ্রহনে ফুলবাড়ীতে আমবয়ানের মধ্য দিয়ে শুরু হয়েছে দিনাজপুর জেলা ইজতেমা।

মেহেদী হাসান উজ্জল,ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি:

দিনাজপুরের ফুলবাড়ীতে আলাদিপুর ইউনিয়নের ভিমলপুর ঈদগাহ মাঠে লাখো মুসুল্লির অংশগ্রহনে আমবয়ানের মধ্যে দিয়ে শুরু হয়েছে তিনদিন ব্যাপী দিনাজপুর জেলা ইজতেমা। ইজতেমায় জেলার বিভিন্ন উপজেলাসহ আশপাশের জেলার তাবলীগের মুরুব্বীগণ ইজতেমা মাঠে সমবেত হয়েছে।
বৃহস্পতিবার বাদ জোহর থেকে ঢাকা কাকরাইল মসজিদের তাবলীগের মুরুব্বী মুফতি আজিদ উদ্দিন সাহেব আনুষ্ঠানিক ভাবে আমবয়ানের মধ্যে দিয়ে ইজতেমার বয়ান শুরু করেন। বাদ আছর মুফতি মিজানুর রহমান ও বাদ মাগরীব মাওলানা আব্দুলাহ্ সাহেব বয়ান করবেন বলে জানিয়েছেন তাবরীগের মুরুব্বীগণ।

ইজতেমা মাঠে গিয়ে দেখা যায়, মাঠের ছাউনি দেয়া হয়েছে, তাবলীগের সাথীদের আগমনে কানায় কানায় পুর্ন হয়ে ইজতেমা মাঠ। তারা জানায় আল্লাহর সন্তুষ্টি লাভের আশায় তারা এই ইজতেমা মাঠে যোগ দিয়েছে, এখান থেকে ইমান ও আমল শিখে তারা বাড়ী ফিরবেন।

ফুলবাড়ী উপজেলা তাবলীগের আমীর আলহাজ¦ মোঃ আফতাব উদ্দিন বলেন, তাবলীগের কেন্দ্রিয় সিদ্ধান্তে এ বছর দিনাজপুর জেলা ইজতেমা ফুলবাড়ী উপজেলায় অনুষ্ঠিত হচ্ছে। আগামী ৮ সেপ্টেম্বর শনিবার বাদ জোহর আখেরী মুনাজাতের মধ্য দিয়ে এই ইজতেমা সমাপ্ত হবে। তিনি আরো বলেন, দিনাজপুর জেলা ইজতেমার আমির আলহাজ¦ মেহেরুল ইসলামের নেতৃত্বে ১৩ সদস্যর একটি আয়োজক কমিটি মুরুব্বীদের পরামর্শ অনুযায়ী এই ইজতেমা পরিচালনা হচ্ছে।

আয়োজক কমিটির অন্যতম সদস্য সাংবাদিক সহকারী অধ্যাপক শেখ সাবীর আলী বলেন, দিনাজপুর জেলা ইজতেমা হলেও এই ইজতেমায় দিনাজপুরসহ উত্তারাঞ্চরের বিভিন্ন এলাকা থেকে তাবলীগের সাথি ভাই অংশগ্রহন করেছে। একই কথা বলেন আয়োজক কমিটির সদস্য হাজি মোঃ আব্দুল মান্নান সরকারসহ অনান্য সদস্যগণ।

এদিকে ইজতেমা মাঠে নিরাপত্তা দেয়ার জন্য বিপুল সংখ্যক আইন শৃংখলা বাহীনীর সদস্য মোতায়েন করা হয়েছে। করা হয়েছে একটি পুলিশ কন্ট্রোল রুম, সেখান থেকে সিসি ক্যামেরার সাহায্যে ইজতেমা মাঠের আইন শৃংখলা নিয়ন্ত্রন ও পরিদর্শন করা হচ্ছে।
ফুলবাড়ী থানার ওসি শেখ নাসিম হাবিব বলেন, ইজতেমা মাঠে আইন শৃংখলা রক্ষার্থে দিনাজপুর পুলিশ সুপার এর নির্দেশ মোতাবেক তিনজন পুলিশ পরিদর্শক, ১০জন উপ-পুলিশ পরিদর্শক ও ২০জন উপ-সহকারী পুলিশ পরিদর্শকসহ ১৫০ জন পুলিশ সদস্য মোতায়েন করা হয়েছে, এছাড়াও একজন নির্বাহী ম্যাজিষ্ট্রেড এর নেতৃত্বে ভ্রাম্যমান আদালত ও র‌্যাব সদস্যর টহল জোরদার করা হয়েছে।



পুরোনো সংবাদ

ধর্মকথা 5722873865834624663

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item