নীলফামারীতে ১০ টাকায় চাল বিতরণ শুরু

ইনজামাম-উল-হক নির্ণয়,নীলফামারী ৬ সেপ্টেম্বর॥
“শেখ হাসিনার বাংলাদেশ, ক্ষুধা হবে নিরুদ্দেশ এই- শ্লোগানে খাদ্যবান্ধব কর্মসূচির আওতায় সারা দেশের ন্যায় নীলফামারী জেলায় ১০ টাকা কেজিতে চাল বিক্রি বুধবার হতে শুরু হয়েছে। চলতি সেপ্টেম্বর মাসের নির্ধারিত কার্ডধারীদের মাঝে সংশ্লিষ্ট এলাকার ডিলারদের মাধ্যমে এই চাল মাস ব্যাপী বিক্রি করা হবে।
সরকারের ঘোষনা অনুযায়ী বছরে সেপ্টেম্বর, অক্টোবর, নবেম্বর ও মার্চ এবং এপ্রিল মোট ৫ মাস প্রতিজন কার্ডধারীরা প্রতি মাসে ১০ টাকা কেজি দরে ৩০ কেজি করে মোট ১৫০ কেজি চাল পাবেন। তারই আলোকে চলতি বছরের মার্চ ও এপ্রিল মাসের চাল বিক্রির পর এবার শুরু হলো বাকী তিন মাসের চাল বিক্রি। তবে প্রতি মাস অনুযায়ী এই চাল বিতরন করা হবে।

১০ টাকা কেজি করে এই চাল বিক্রি সর্ম্পকে নীলফামারী জেলা প্রশাসক নাজিয়া শিরিন সাংবাদিকদের বলেন এই কর্মসুচি আমাদের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার  খাদ্য বান্ধব কর্মসূচি। প্রধানমন্ত্রী ২০১৬ সালের ৭ সেপ্টেম্বর এই কর্মসুচি কুড়িগ্রাম এসে নিজেই আনুষ্ঠানিকভাবে উদ্ধোধন করেছিলেন। তাই তিনি জানান ১০ টাকা দামের চাল বিতরণে কোন অনিয়ম করতে দেয়া হবেনা। কেউ অনিয়মের চেস্টা করলে তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে।

বৃহস্পতিবার (৬ সেপ্টেম্বর) নীলফামারী জেলা খাদ্য নিয়ন্ত্রকের অফিস জানায়, জেলায় মোট এক লাখ ৩২ হাজার ৮৬০টি দরিদ্র পরিবার খাদ্যবান্ধব কার্ডের মাধ্যমে এ কর্মসূচির সুফল পাচ্ছেন।
এর মধ্যে নীলফামারী সদরে ৩০ হাজার ৭১৩টি, সৈয়দপুর উপজেলায় ১৫ হাজার ২৮৬টি, ডোমার উপজেলায় ১৮ হাজার ৬৮৫টি, জলঢাকা উপজেলায় ২৫ হাজার ২০৩টি, ডিমলা উপজেলায় ২০ হাজার ৭৩৯টি ও কিশোরীগঞ্জ উপজেলায় ২২ হাজার ২৩৪টি। চাল বিক্রির জন্য জেলায় ২৫৫ জন  ডিলারের মাধ্যমে এই চাল বিক্রি করা হচ্ছে।  চাল বিক্রির সময় ডিলারদের নিকট হতে সরকারী খাদ্যগুদাম হতে সরবরাহকৃত সিলকরা বস্তার ওজন সহ ৩০ কেজি ২৭২ গ্রাম চাল বুঝিয়ে নিতে অনুরোধ করা হয়েছে কার্ডধারীদের।

সংশ্লিষ্ট সুত্র মতে শেখ হাসিনার বাংলাদেশ, ক্ষুধা হবে নিরুদ্দেশ এই- শ্লোগানে খাদ্যবান্ধব কর্মসূচির আওতায় নীলফামারী সহ সারা দেশের ৫০ লাখ কার্ডধারী পরিবার ১০ টাকা কেজিতে বছরের মার্চ,এপ্রিল,সেপ্টেম্বর,অক্টোবর ও নবেম্বর এই ৫ মাস এই চাল ক্রয় করতে পারবে। #

পুরোনো সংবাদ

নীলফামারী 604947720051844441

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item