সৈয়দপুর ক্যান্টনমেন্ট বোর্ড হাই স্কুলের এসএসসি ’৯৭ ব্যাচের শিক্ষার্থী- শিক্ষকদের মিলন মেলা

তোফাজ্জল হোসেন লুতু,সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি:

নীলফামারীর সৈয়দপুর ক্যান্টনমেন্ট বোর্ড হাই স্কুলের ১৯৯৭ সালের এসএসসি ব্যাচের শিক্ষার্থী ও শিক্ষকদের মিলনমেলা অনুষ্ঠিত হয়েছে। সৈয়দপুর সেনানিবাসের সেনা কমিউনিটি সেন্টারে (সাবেক গ্যারিসন সিনেমা হল) ২৩ আগষ্ট ( বৃহস্পতিবার) ৯৭ ব্যাচের ছাত্রছাত্রী ও শিক্ষকদের ওই মিলন মেলা আয়োজন করা হয়। বিদ্যালয় থেকে ১৯৯৭ সালের এসএসসি ব্যাচের শিক্ষার্থীদের নিয়ে গঠিত সংগঠন উত্তরা ’৯৭ এর আয়োজনে ওই মিলন মেলা অনুষ্ঠিত হয়। মিলন মেলার দিনব্যাপী আয়োজনের মধ্যে ছিল ফুলেল শুভেচ্ছা ও কুশল বিনিময়, পরিবারের হারানো ব্যক্তিদের উদ্দেশ্যে দাঁড়িয়ে নীরবতা পালন ও বিশেষ দোয়া,স্মৃতিচারন,সম্মাননা জ্ঞাপন, র‌্যাফেল ড্র, প্রীতিভোজ, ফটোসেশন ইত্যাদি।
এতে প্রধান অতিথি ছিলেন সৈয়দপুর ক্যান্টনমেন্ট বোর্ড হাই স্কুলের প্রাক্তন প্রধান শিক্ষক মো. শফি উদ্দিন আহম্মেদ।
মিলন মেলায় সংগঠনের সভাপতি মো. আব্দুল কাইয়ুম সভাপতিত্বে স্বাগত বক্তব্য রাখেন সাধারণ সম্পাদক ফজলুল হাসান।
অনুষ্ঠানে উপস্থিত প্রাক্তন শিক্ষার্থী ও শিক্ষক-শিক্ষিকারা স্মৃতি চারনা অনুষ্ঠানে বিদ্যালয় ও তাদের নিয়ে সে সময়কার নানা স্মৃতিরকথাগুলো তুলে ধরেন। দীর্ঘ ২১ বছর পর স্কুল জীবনের সহপাঠী ও শিক্ষাগুরুদের এক সাথে দেখতে পেয়ে ও কাছে পেয়ে তারা আনন্দ-উৎসবে মেতে উঠেন। এ সময় একে অপরকে জড়িয়ে ধরেন। বিদ্যালয়ের প্রাক্তন শিক্ষক-শিক্ষিকাদের সার্বিক সহযোগিতায় আয়োজিত অনুষ্ঠানটি উপস্থাপনায় ছিলেন প্রতিষ্ঠানের এসএসসি ’৯৭ ব্যাচের শিক্ষার্থী মো. সারোয়ার হোসেন।
সার্বিক আয়োজনে ছিলেন বিদ্যালয় থেকে ৯৭ সালের এসএসসি ব্যাচের ফজলুল হাসান, সারোয়ার ,আজমীর, আশরাফুল, রওশন আলী, নাসির হোসেন, রুবেল হোসেন, মো. শহিদুল্লাহ্, সেলিনা, নাইস রুনা লায়লাসহ অন্যান্যরা। মিলন মেলায় ওই সময়ে বিদ্যালয়ের মাধ্যমিক শাখায় কর্মরত অবসরপ্রাপ্ত ৮ জন শিক্ষক-শিক্ষিকা, বদলীকৃত তিন শিক্ষক ও একজন অফিস সহকারীসহ শতাধিক শিক্ষার্থী তাদের পরিবার-পরিজন নিয়ে উপস্থিত ছিলেন।
উল্লেখ্য, সৈয়দপুর ক্যান্টনমেন্ট বোর্ড হাই স্কুল থেকে ১৯৯৭ সালে এসএসসি ব্যাচের ছাত্র-ছাত্রীদের নিয়ে গঠিত একটি সামাজিক কল্যাণমূলক সংগঠন উত্তরা ’৯৭ হলো। মো. শহিদুল্লাহ্, মো. রুবেল হোসেন, মো. সারোয়ার জুয়েল এর সার্বিক প্রচেষ্টায় ৪ঠা সেপ্টেম্বর ২০১৭ সালে উক্ত সংগঠনটির আত্মপ্রকাশ ঘটে। মাত্র এক বছরের মধ্যে এ ধরনের একটি ব্যতিক্রমধর্মী অনুষ্ঠান সফলভাবে সম্পন্ন করায় ব্যাপক প্রশংশিত হয়েছে সংগঠনটি। এ সংগঠনটি ভবিষ্যতে সমাজের হতদরিদ্র ছাত্রছাত্রী ও অসহায় মানুষের পাশে থেকে সাহায্যের হাত বাড়ানো প্রতিশ্রুতিবদ্ধ।

পুরোনো সংবাদ

শিক্ষা-শিক্ষাঙ্গন 8218697872306253377

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item