সৈয়দপুরে পল্লীতে আগুনে ১৩ পরিবারের সর্বস্ব পুড়ে ছাঁই



তোফাজ্জল হোসেন লুতু, সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি:

নীলফামারীর সৈয়দপুরের এক পল্লীতে ভয়াবহ আগুনের ঘটনা ঘটেছে। এতে ১৩টি পরিবারে ৩০টি টিন ও খড়ের ঘর, প্রায় তিন লাখ টাকা,ধান, দামি আসবাব, গরু-ছাগল ও হাঁস-মুরগীসহ সর্বস্ব পুড়ে ছাঁই হয়ে গেছে। গত মঙ্গলবার (৭ আগস্ট) দিবাগত গভীর রাতে উপজেলার ২ নম্বর কাশিরাম বেলপুকুর ইউনিয়নের পূর্ব বেলপুকুর সুতারপাড়া গ্রামে  ওই অগ্নিকান্ডের ঘটনাটি ঘটে। আগুনে আনুমানিক ১০ লাখ টাকা ক্ষয়ক্ষতি হয়েছে বলে ক্ষতিগ্রস্থ  পরিবারগুলোর তাৎক্ষনিকভাবে দাবি করেন।
 আগুনে ক্ষতিগ্রস্থ পরিবারগুলোর সদস্যরা জানায়, ঘটনার দিন গত মঙ্গলবার  রাত আনুমানিক সোয়া একটার দিকে উল্লিখিত গ্রামের মো. মোকছেদ আলীর বাড়ির ঘর থেকে প্রথমে আগুনে সূত্রপাত ঘটে। এ সময় বাড়ির লোকজন সকলেই গভীর ঘুমের মধ্যে ছিল। এ আগুনের লেলিহান শিখা অতিদ্রুত আশপাশের বাড়িগুলোতে ছড়িয়ে পড়ে। খবর পেয়ে রংপুরের তারাগঞ্জ দমকল বাহিনীর সদস্যরা দ্রুত ঘটনাস্থলে পৌঁছে প্রায় এক ঘন্টা চেষ্টা চালিয়ে আগুনে নিয়ন্ত্রণে আনেন। কিন্তু তার আগেই মোকছেদ আলীর বাড়ির পাশের মো. লোকমান আলী, আরমান আলী, মো. ফারুক, তহুরুল ইসলাম, ফরিদুল হক, মো.ফিরোজ, মো. তালেব, মো. মজিদুল হক, মমিনুল ইসলাম, আজাহার আলী, মোস্তাফিজার রহমান ও হাবিবুর রহমানের বাড়ির ঘরে টাকা প্রায় তিন লাখ নগদ টাকা, ধান-চাল, মূল্যবান কাপড়-চোপড়, আসবাবপত্র,গরু-ছাগলসহ সর্বস্ব পুঁড়ে ছাই হয়ে যায়। গভীর ঘুমের মধ্যে থাকা মানুষজন আগুনের ঘটনাটি আঁচ করতে পেরে কোন রকমে ঘুম থেকে জেগে ঘর থেকে বের হয়ে নিজের জীবন রক্ষা করেন। ফলে তারা পরণে থাকা কাপড় ছাড়া কোন কিছুই বাঁচাতে পারেননি। আগুনের সঠিক কারণ জানা যায়নি। তবে বৈদ্যূতিক সর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয় বলে ধারণা করা হচ্ছে।
 সৈয়দপুরে উপজেলা প্রশাসনের নির্দেশে সকালে উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার কার্যালয়ের (পিআইও) লোকজন ক্ষতিগ্রস্থ এলাকায় গিয়ে  আগুনে ক্ষতিগ্রস্থদের একটি তালিকা তৈরি করেন।
 দুুপুরে সৈয়দপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. মোখছেদুল মোমিন অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থ গ্রামে যান। এ সময় তিনি ক্ষতিগ্রস্থ পরিবারের সদস্যদের সাত্ত্বনা দেন এবং তাদের ক্ষতি কাটিয়ে উঠতে সাহস যোগান ও  সকল রকম সাহায্য-সহযোগিতার আশ্বাস প্রদান করেন। এ সময় উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান মো. আজমল হোসেন, নারী ভাইস্ চেয়ারম্যান মোছা. রওনক জাহান রিনু, উপজেলা সহকারি কমিশনার (ভূমি) পরিমল কুমার সরকার,কাশিরাম বেলপুকুর ইউনিয়ন আওয়ামী  লীগের সাধারণ সম্পাদক  মো. নজরুল ইসলাম নজুসহ অন্যান্যরা প্রমূখ উপস্থিত ছিলেন।
 সৈয়দপুর উপজেলা পরিষদ চেয়ারনম্যান মো. মোখছেদুল মোমিন  জানান, সৈয়দপুর উপজেলা পরিষদ থেকে তাৎক্ষণিকভাবে ক্ষতিগ্রস্ত প্রতি পরিবারকে নগদ তিন হাজার টাকা, শাড়ি-লুঙ্গি, ৩০ কেজি করে চাল, ডাল, তেল, চিড়াসহ শুক্না খাবার বিতরণ করা হয়েছে।  

পুরোনো সংবাদ

প্রধান খবর 6195191751557959616

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item