সৈয়দপুরে দিনব্যাপী নানা কর্মসূচির মধ্যদিয়ে জাতীয় শোক দিবস পালিত

 
তোফাজ্জল হোসেন  লুতু, সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি:

বুধবার  (১৫ আগস্ট) নীলফামারীর সৈয়দপুর উপজেলায় দিনব্যাপী নানা কর্মসূচির মধ্যদিয়ে স্বাধীনতার স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩ তম শাহাদাৎবার্ষিকী ও জাতীয় শোক দিবস যথাযোগ্য মর্যাদায় পালিত হয়েছে।
 উপজেলা প্রশাসন আয়োজিত কর্মসূচির মধ্যে ছিল জাতীয় পতাকা অর্ধনমিতভাবে উত্তোলন,  বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ ও দোয়া , শোক র‌্যালি, শোক সভা ও পুরস্কার বিতরণ, মিলাদ মাহফিল, বিশেষ মোনাজাত, বঙ্গবন্ধুর  জীবন ও কর্মের ওপর তথ্যচিত্র প্রদর্শণী।

সকালে স্থানীয় উপজেলা প্রশাসনের উদ্যোগে সৈয়দপুর পাইলট উচ্চ বিদ্যালয় থেকে একটি শোক র‌্যালী বের হয়। র‌্যালীটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে পুনরায় সৈয়দপুর পাইলট উচ্চ বিদ্যালয়ে এসে শেষ হয়। পরে সেখানে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করা হয়।
পরে সৈয়দপুর উপজেলা নির্বাহী অফিসার ( ইউএনও) মো. বজলুর রশীদের সভাপতিত্বে শোক সভা সৈয়দপুর পাইলট উচ্চ বিদ্যালয় চত্বরে অনুষ্ঠিত হয়।
এতে বক্তব্য অন্যান্যদের মধ্যে আলোচনা অংশ নেন সৈয়দপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. মোখছেদুল মোমিন, ভাইস চেয়ারম্যান মো. আজমল হোসেন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি (ভারপ্রাপ্ত) আলহাজ্ব মো. আব্দুস্ সামাদ মন্ডল ও সাধারণ সম্পাদক  মো. আখতার হোসেন বাদল, পৌর আওয়ামী লীগের সভাপতি (ভারপ্রাপ্ত)  মো. রফিকুল ইসলাম বাবু ও সাধারণ সম্পাদক মোজাম্মেল হক, আওয়ামী লীগ নেতা ইঞ্জিনিয়ার মো. সিকান্দার আলী, সৈয়দপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. শাহজাহান পাশা।
সভার শুরুত্বেই স্বাগত বক্তব্য রাখেন সৈয়দপুর উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ মোছা. হোমায়রা মন্ডল হিমু।
গোটা শোক সভাটি পরিচালনা করেন সৈয়দপুর পৌর আওয়ামী লীগের যুগ্ম- সাধারণ সম্পাদক মো. জোবায়দুর রহমান শাহীন।
 পরে শোক দিবস উপলক্ষে বিভিন্ন স্কুল ও কলেজ শিক্ষার্থীদের মধ্যে আয়োজিত রচনা ও চিত্রাংকন প্রতিযোগিতায় বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়েছে।
এছাড়াও সৈয়দপুর উপজেলা ও পৌর আওয়ামী লীগ এবং এর সহযোগী অঙ্গ সংগঠনের উদ্যোগে শোক দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করাসহ দিনব্যাপী নানা কর্মসূচি পালন করা হয়।
অপরদিকে,  সৈয়দপুর উপজেলার সকল শিক্ষা প্রতিষ্ঠানগুলোও নিজ নিজ প্রতিষ্ঠানে জাতীয় শোক দিবস উপলক্ষে পৃথক পৃথকভাবে শোক র‌্যালী, চিত্রাংকন,রচনা,হাম-নাত প্রতিযোগিতা ও আলোচনা সভার আয়োজন করে।

পুরোনো সংবাদ

নীলফামারী 2813050873248417140

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item