গঙ্গাচড়ায় ড্রেনের নোংরা পানির দুর্গন্ধে চলাচলে ভোগান্তি

সফিয়ার কাজল,গঙ্গাচড়া (রংপুর) প্রতিনিধিঃ 

রংপুরের গঙ্গাচড়ার প্রাণকেন্দ্রে গঙ্গাচড়া বাজারের ময়লা পানি নিষ্কাশনের জন্য নির্মাণাধীন ড্রেনটির মুখবন্ধ থাকায় এখন সেটি জনদূর্ভোগের কারণ হয়ে দাঁড়িয়েছে। ড্রেনে হোটেলের পানি আর বিভিন্ন বর্জ্য ফেলায় সেসব ময়লা যুক্ত নোংরা পানি নেমে যাওয়ার কোন ব্যবস্থা না থাকায় সৃষ্টি হয়েছে দুর্গন্ধের। ড্রেনের মুখবন্ধ থাকায় ময়লা যুক্ত পানি ড্রেনে ভরাট হয়ে ছড়িয়ে পড়ছে চলাচলের রাস্তায়। ফলে দুর্গন্ধে ও  পারাপারে ভোগান্তিতে পথচারীরা। রাস্তায় ও ড্রেনে জমে থাকা বর্জ্যের কারণে জনদূর্ভোগ হলেও কর্তৃপক্ষ দীর্ঘদিনেও কোন পদক্ষেপ গ্রহণ করেনি। 
জানা যায়, উপজেলা প্রকৌশল অধিদপ্তরের আওতায় ২০১৫-১৬ অর্থ বছরের এডিপি’র অর্থায়নে থানা মোড় হতে গঙ্গাচড়া ইউনিয়ন পরিষদ সংযোগ রাস্তার পাশে পানি নিষ্কাশনের জন্য একটি আর.সি.সি ড্রেন নির্মাণ করা হয়। জনস্বার্থে ড্রেনটি নির্মাণ করা হলেও এর দুমাথা রয়েছে বন্ধ। পানি নিষ্কাশনের কোন ব্যবস্থা করা হয়নি। ফলে ড্রেনে হোটেলের পানি, রাতের আধারে মানুষজনের প্রসাব পায়খানা পরিত্যাগ ও বিভিন্ন বর্জ্য ফেলায় সেগুলো জমে সৃষ্টি হয়েছে দুর্গন্ধ। ড্রেনের এসব ময়লা পানি জমে ভরাট হয়ে ছড়িয়ে চলাচলের এ গুরুত্বপূর্ণ রাস্তায়। দুর্গন্ধে আর ময়লা পানিতে রাস্তা দিয়ে চলাচলরত পথচারী, দোকানদারসহ বিভিন্ন পেশার লোকজন পা পিচলে নোংরা পানিতে পড়ছে। 
উপজেলা প্রশাসন, জনপ্রতিনিধিসহ বিভিন্ন বিভাগের লোকজন ওই দুর্গন্ধ যুক্ত রাস্তা দিয়ে চলাচল করলেও নেয়নি কোন পদক্ষেপ। ড্রেনের পাশের রাস্তারএকদিক থেকে যেতে হয় ইউনিয়ন পরিষদ, সোনালী ব্যাংক, ইউনিয়ন ভূমি অফিস, মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবন, প্রেসক্লাব, রেস্ট হাউজ, থানা জামে মসজিদ, আওয়ামী লীগ কার্যালয়সহ বিভিন্ন সংগঠনের অফিস। অপরদিক থেকে যেতে হয় থানা, কৃষি ব্যাংক, বিদ্যালয়,  হাসপাতাল, উপজেলা পরিষদসহ সকল সরকারি দপ্তর ও বিভিন্ন বেসরকারি অফিস। এছারাও সংলগ্ন মাঠে হাঁস-মুরগী, গরু-ছাগল, আসবাবপত্র, বাঁশ, খড়সহ বিভিন্ন জিনিষপত্রের বেচা-বিক্রির হাট বসে। 
ড্রেনের নোংরা ও রাস্তায় জমে থাকা পানির দুর্গন্ধ যাতে না হয় সেজন্য ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নিকট দ্রুত সমাধান চান উপজেলার সচেতন মহল।

পুরোনো সংবাদ

রংপুর 3711518144048522464

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item