কাঁটাতারের বেড়া নির্মাণে ৫৬ বিজিবি ও ৬৫ বিএসএফর যৌথ বৈঠক

ইনজামাম-উল-হক নির্ণয়, নীলফামারী ॥
ভারতের অভ্যন্তরে একসারি বিশিষ্ট কাঁটাতারের বেড়া নির্মাণে বিজিবি-বিএসএফ অধিনায়ক পর্যায়ের যৌথ বৈঠক সোমবার (১৩ আগস্ট) রাতে অনুষ্ঠিত হয়েছে। পঞ্চগড় জেলার বোদা উপজেলার বড়শী বিওপি এলাকার ৭৭৮/৩ পিলার সংলগ্ন ভারতের অভ্যন্তরে ওই বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে বিজিবির পক্ষে নেতৃত্ব দেন ৫৬ বর্ডার গার্ড ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল আবুল কালাম আজাদ ও বিএসএস’র পক্ষে ৬৫ ব্যাটালিয়নের কমান্ড্যান্ট অনিল কুমার সিং।
ভারতের অভ্যন্তরে ১৫০ গজের মধ্যে পিলার সংলগ্ন এলাকায় প্রায় সোয়া কিলোমিটার একসারি বিশিষ্ট কাঁটাতারের বেড়া নির্মাণ বিষয়ক বৈঠকে ৫৬ বিজিবির উপ অধিনায়ক মেজর মিজানুর রহমান খাঁন উপস্থিত ছিলেন। এরআগে উভয় দেশের সার্ভেয়ারের উপস্থিতিতে জমির মাপ স¤পন্ন করা হয়।৫৬ গার্ড ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল আবুল কালাম আজাদ জানান, বৈঠকে বাংলাদেশিদের ওপর গুলিবর্ষণ না করা, ভারত থেকে বাংলাদেশের অভ্যন্তরে মাদক দ্রব্য পাঁচার প্রতিরোধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের আশ্বাস প্রদান করেছে বিএসএফ।
এছাড়া সীমান্ত পরিস্থিতি নিয়ন্ত্রণে সকল প্রকার সীমান্ত অপরাধ দমনে পার¯পরিক সহযোগিতা ও সমন্বয় বজায় রাখার প্রতিশ্রুতি দেয়া হয় বিএসএস’র পক্ষ থেকে।
রাত ৮টা থেকে রাত ১০টা পর্যন্ত যৌথ বৈঠক শান্তি ও সৌহার্দ্য পূর্ণ পরিবেশ শেষ হয় বলে জানান লে. কর্নেল আবুল কালাম।
বৈঠকে বিজিবির দুইজন কো¤পানি কমান্ডার, দুইজন বিওপি কমান্ডার, একজন সার্ভেয়ার, ১০জন সৈনিক এবং বিএসএফ’র হয়ে একজন সেকেন্ড ইন কমান্ড, একজন স্টাফ অফিসার, দুইজন কো¤পানি কমান্ডার, একজন বিওপি কমান্ডার, চারজন সার্ভেয়ার ও পাঁচজন সৈনিক উপস্থিত ছিলেন। #





পুরোনো সংবাদ

পঞ্চগড় 409532187152341802

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item