নীলফামারীতে এবার ঈদে ভিজিএফ কার্ডধারীরা ২০ কেজি করে চাল পাবে

ইনজামাম-উল-হক নির্ণয়, নীলফামারী ৯ আগস্ট॥
সরকারের খাদ্য সহায়তা কর্মসূচী আওতায় কোরবানী ঈদকে সামনে ভিজিএফ কার্ডধারীরা এবার ১০ কেজির পরিবর্তে ২০ কেজি করে চাল পাবে। নীলফামারীতে ভিজিএফের চাল বিতরণ করা হবে ৪ লাখ ৪ হাজার ৩১৫ কার্ডধারী পরিবারের মাঝে। এজন্য চাল বরাদ্দ দেয়া হয়েছে ৮ হাজার ৮৬ দশমিক ৩০০ মেট্রিকটন।
ঈদের আগেই জেলার ৬ উপজেলা ও চার পৌরসভা এলাকায় প্রতি পরিবারে মাঝে ২০ কেজি করে চাল বিতরনের জন্য জেলা ত্রাণ ও পুনর্বাসন কার্যালয় সকল প্রস্তুতি গ্রহন করেছে।

আজ বৃহস্পতিবার (৯ আগস্ট) দুপুরে জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা এটিএম আখতারুজ্জামান জানান বরাদ্দকৃত চাল ইতোমধ্যে হাতে এসে পৌঁছেছে। তিনি বলেন পবিত্র ঈদুল আযহা উপলক্ষে বন্যাক্রান্ত, অন্যান্য দুর্যোগাক্রান্ত, দুঃস্থ/অতিদরিদ্র ব্যক্তির পরিবার এবার ১০ কেজি পরিবর্তে ২০ কেজি করে এই চাল পাবে।

সূত্রমতে, জেলার ৬ উপজেলার ৬০ ইউনিয়নের জন্য ৩ লাখ ৯০ হাজার ৪৫২টি কার্ডের বিপরীতে ৭হাজার ৮৯ দশমিক ৪০ মেট্রিকটন চাল বরাদ্দ দেয়া হয়েছে। এর মধ্যে ডিমলা উপজেলায় ৬৭হাজার ১৮৮, ডোমার উপজেলায় ৫৩ হাজার ৭০১, জলঢাকা উপজেলায় ৭৮ হাজার, কিশোরীগঞ্জ উপজেলায় ৫৬ হাজার ৫৪৭, নীলফামারী সদরে ৯০ হাজার ৬৯০ ও সৈয়দপুর উপজেলায় ৪৪ হাজার ৩২৬টি পরিবার এই চাল পাবে। অপরদিকে চারটি পৌরসভায় ১৩হাজার ৮৬৩টি কার্ডধারী জন্য চাল বরাদ্দ দেয়া হয়েছে ২৭৭ দশমিক ২৬০ মেট্রিকটন। এর মধ্যে নীলফামারী পৌরসভায় ৪ হাজার ৬২১, সৈয়দপুর পৌরসভায় ৪ হাজার ৬২১, জলঢাকা পৌরসভায় ৩ হাজার ৮১, ডোমার পৌরসভায় ১ হাজার ৫৪০ পরিবার।

পুরোনো সংবাদ

নীলফামারী 4276072353470621583

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item