প্রধানমন্ত্রী কর্তৃক নীলফামারীতে মেডিকেল কলেজ স্থাপনে নীতিগত অনুমোদনে জেলা জুড়ে আনন্দের বন্যা

ইনজামাম-উল-হক নির্ণয়, নীলফামারী প্রতিনিধি ২৬ আগস্ট॥
প্রধানমন্ত্রী শেখ হাসিনার নীতিগত অনুমোদনে নীলফামারীতে সরকারি মেডিকেল কলেজ চালু হচ্ছে খবরে জেলা জুড়ে সাধারন মানুষজন আনন্দে আতœহারা হয়ে পড়েছে। সেই সঙ্গে জেলা বাসী প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও স্বাস্থ্যমন্ত্রী মোহম্মাদ নাসিমের নিকট কৃতজ্ঞতা প্রকাশ করেছে।
নীলফামারী সদর আসনের সংসদ সদস্য সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নুর আজ রবিবার (২৬ আগস্ট) বিষয়টি নিশ্চিত করে বলেন সরকারি মেডিকেল কলেজ স্থাপনের বিষয়ে মাননীয় প্রধানমন্ত্রী দেশরতœ শেখ হাসিনা নীতিগত অনুমোদন দিয়েছেন। আমরা নীলফামারী বাসি মাননীয় প্রধানমন্ত্রীর প্রতি আজীবন কৃতজ্ঞ থাকব। সংস্কৃতিমন্ত্রী আরো জানান আমরা আসা করছি চলতি বছরের সেশনে এমবিবিএস কোর্সের প্রথম বর্ষে শিক্ষার্থী ভর্তি করা সম্ভব হবে।
অপর দিকে জেলা আওয়ামী লীগের সভাপতি ও পৌর মেয়র দেওয়ান কামাল আহমেদ প্রধানমন্ত্রী শেখহাসিনা ও স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিমকে অভিনন্দন জানিয়ে বলেন শোকের মাস আগষ্ট চলমান থাকায় দলের পক্ষে আগামী ৩ সেপ্টেম্বর প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নীলফামারীতে মেডিকেল কলেজ চালুর নীতিগত সিদ্ধান্ত দেয়ায় অভিনন্দন জানিয়ে বিশাল আনন্দ র‌্যালী ও সমাবেশ করা হবে।
এর আগে প্রধান মন্ত্রী শেখ হাসিনা নীলফামারী জেলায় উত্তরা ইপিজেড স্থাপন করে তা চালু করেছেন। এই ইপিজেডে আজ ৩২ হাজার নারী পুরুষ কর্মসংস্থান খুঁজে পেয়েছে। এ ছাড়া প্রধানমন্ত্রী টিটিসিএল  টেকনিক্যাল ট্রেনিং স্কুল এন্ড কলেজ) স্থাপন ও কার্যক্রম চালু করেন। জেলার স্টেডিয়ামকে আধুনিকায়ন করন ও  জেলা সদর আধুনিক হাসপাতালকে ১০০ শর্যা হতে আড়াইশ শর্যা রূপান্তরে বহুতল ভবন নির্মান করে দিয়েছেন। নবনির্মিত হাসপাতালে বহুতল ভবন এখন আনুষ্ঠানিভাবে উদ্ধোধনের অপেক্ষায়।  পাশাপাশি জেলার সড়ক ব্যবস্থার ব্যাপক উন্নয়ন ঘটনানো হয়েছে।
এদিকে মেডিক্যাল কলেজ স্থাপনে জমির বন্দোবস্ত হয়েছে ইতিমধ্যে। দ্রুত এগিয়ে চলছে অবকাঠামো নির্মাণ কাজের প্রক্রিয়া।
সিভিল সার্জন রনজিৎ কুমার বর্মন জানান, জেলা শহরের অদুরে নটখানা নামক স্থানে স্বাস্থ্য বিভাগের ৫১ দশমিক ৩ একর জমি রয়েছে। সেখানে মেডিক্যাল কলেজ স্থাপনের প্রস্তুতি এগিয়ে চলছে। ইতিমধ্যে ডিজিটাল সার্ভে সম্পন্ন হয়েছে। অবকাঠামো নির্মানে আগামী ১০ সেপ্টেম্বরের মধ্যে ডিপিপি জমা করার জন্য কাজ এগিয়ে চলছে।তিনি বলেন, ‘এবছরেই ওই মেডিক্যাল কলেজে শিক্ষার্থী ভর্তি করা হবে। ওই স্থানের পাশেই পলাশবাড়িতে নবনির্মিত অত্যাধুনিক ডায়াবেটিক সমিতির একটি ভবন রয়েছে। সেখানেই আপতত ক্লাশ পরিচালনার প্রস্তুত করা হয়েছে। এছাড়া নীলফামারী সদর আধুনিক হাসপাতালের ২৫০ শয্যার একটি নূতন ভবন নির্মান হয়ে হস্তান্তরের অপেক্ষায় আছে। সেটি দ্রুত হস্তান্তর হলে শিক্ষার্থীদের ক্লাশসহ অন্যান্য অবকাঠামোর অসুবিধা প্রদান করা হবে ।’
নীলফামারীতে মেডিক্যাল কলেজ স্থাপনের ঘোষণায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিমকে নীলফামারী বাসীর পক্ষ থেকে আরো ধন্যবাদ জানিয়েছেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মমতাজুল হকসহ আওয়ামী লীগের সর্বস্তরের নেতাকর্মী।
অপরদিকে সামাজিক সংগঠন ভিশন ২১ এর প্রধান সমন্বয়কারী ওয়াদুদ রহমান প্রধানমন্ত্রী ও স্বাস্থ্যমন্ত্রীকে ধন্যবাদ জানিয়ে বলেন, নীলফামারীর মানুষের জন্য শেখ হাসিনার সরকারের এটি একটি ঐতিহাসিক পদক্ষেপ। প্রাপ্তির আনন্দে আগামী ৩ সেপ্টেম্বর সকালে সকল স্তরের মানুষের পক্ষে প্রধানমন্ত্রী ও স্বাস্থ্যমন্ত্রীকে ধন্যবাদ জানিয়ে আনন্দ মিছিল করার প্রস্তুতি নিচ্ছি আমরা। #

পুরোনো সংবাদ

স্বাস্থ্য-চিকিৎসা 8539459803672615545

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item