নিরাপদ সড়কের দাবিতে নীলফামারীতে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের মানববন্ধন

ইনজামাম-উল-হক নির্ণয়, নীলফামারী ৪ আগস্ট॥ ”দাবি আমাদের একটাই, নিরাপদ সড়ক চাই” এই দাবিতে সারা দেশের ন্যায় আজ শনিবার (৪ আগস্ট) সকাল সাড়ে ১০টায় নীলফামারী জেলা শহরের চৌরঙ্গী মোড়স্থ স্বাধীনতা স্মৃতি অ¤¬ান চত্বরে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।
নীলফামারীর সাধারণ শিক্ষার্থীদের ব্যানারে ঘন্টাব্যাপী মানববন্ধনে নীলফামারী সরকারি কলেজ, সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়, সরকারি বালক উচ্চ বিদ্যালয়, কালেক্টরেট পাবলিক স্কুল এন্ড কলেজ, ছমিরউদ্দিন স্কুল এন্ড কলেজ, পুলিশ লাইনস একাডেমি, মশিউর রহমান ডিগ্রি কলেজসহ কয়েকটি শিক্ষা প্রতিষ্ঠানের প্রায় চার সহ¯্রাধীক শিক্ষার্থীরা অংশ নেয়।
মানববন্ধন চলাকালিন বিভিন্ন যানবাহনের ফিটনেস ও চালকের ড্রাইভিং লাইসেন্স পরীক্ষা করেন শিক্ষার্থীরা।
শিক্ষার্থীদের শান্তিপূর্ণ কর্মসূচিতে একাত্মতা প্রকাশ করে বক্তৃতা দেন জেলা ছাত্রলীগের সাধারণ সাম্পাদক মাসুদ সরকার, জাতীয় ছাত্র সমাজের সাধারণ সম্পাদক অয়ন মাহমুদ, এমএসডিএফ মুক্ত মহা স্কাউট দলের লিডার মো. মারুফ খান।
এসময় বক্তারা বলেন, ক্ষুদে শিক্ষার্থীদের নিরাপদ সড়ক চাই দাবি যুক্তি সংঘত। তারা তাদের আন্দোলনে সফল হয়েছে কারন প্রধানমন্ত্রী তাদের এই আন্দোলনে নিজে সমর্থন জানিয়েছেন।
বর্তমান অবস্থা চিন্তা করা শিক্ষর্থীদের উদ্দেশ্যে বক্তারা বলেন, একটি যৌক্তিক দাবিতে শিক্ষার্থীদের শান্তিপূর্ণ কর্মসূচিতে একটি মহল প্রবেশ করে উস্কানি দিয়ে বিভ্রান্ত করছে। তাদের বিরুদ্ধে আমাদেরকে সজাগ থাকতে হবে।
উল্লেখ, গত ২৯ জুলাই ঢাকার শহীদ রমিজউদ্দিন ক্যান্টনমেন্ট স্কুল ও কলেজের দুই শিক্ষার্থী বাসচাপায় নিহত হয়। এঘটনার পর পরই নিরাপদ সড়কের দাবিতে রাজপথে নামে দেশের বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা। #

পুরোনো সংবাদ

নীলফামারী 3881723665716159720

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item