নীলফামারীর নবাগত জেলা প্রশাসকের সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়

ইনজামাম-উল-হক নির্ণয়, নীলফামারী ১৩ আগস্ট॥
নবাগত জেলা প্রশাসক বেগম নাজিয়া শিরিন সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় সভা করেছেন। সোমবার বিকাল ৫টায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে মতবিনিময় সভায় সাংবাদিকরা জেলা প্রশাসককে স্বাগত জানিয়ে নীলফামারী জেলার  সার্বিক উন্নয়নে সমাজ বিনির্মাণে ও সব সমস্যার সমাধানে ভুমিকা রাখার আহ্বান জানান। পাশাপাশি সাংবাদিকরা পেশাগত দায়িত্ব পালনে সব ধরণের সহযোগিতা প্রত্যাশা করেন। জেলা প্রশাসক সাংবাদিকদের বক্তব্য ধৈর্য্য সহকারে শোনেন এবং বিভিন্ন বিষয়ে আশ্বাস দেন।
মতবিনিময় সভায় নবাগত জেলা প্রশাসক ছাড়াও বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) শাহিনুর আলম, দৈনিক জনকন্ঠের স্টাফ রিপোর্টার তাহমিন হক ববী, প্রথম আলো জেলা প্রতিনিধি মীর মাহমুদুল হাসান আস্তাক, কালের কন্ঠ ও বাংলাদেশ সংবাদ সংস্থা প্রতিনিধি ভুবন রায় নিখিল, এটিএন নিউজ ও এটিএন বাংলা প্রতিনিধি মিল্লাদুর রহমান মামুন, মাই টিভি প্রতিনিধি আজিজুল হক বুলু, আরটিভির হাসান রাব্বী প্রধান, ৭১টিভি প্রতিনিধি বিজয় চক্রবর্তী কাজল, চ্যানেল আই প্রতিনিধি আনারুল আলম প্রধান, বাংলানিউজ২৪ডটকমের জেলা প্রতিনিধি আমিরুজ্জামান, বৈশাখী টিভির ইসরাত জাহান পল্লবী, ইত্তেফাক প্রতিনিধি শীষ রহমান, চ্যানেল ৯ ও পরিবর্তনডটকম প্রতিনিধি নুর আলম, খোলাকাগজ প্রতিনিধি মোশারফ হোসেন, ইন্ডিপেন্ডেট টিভি প্রতিনিধি জসিম উদ্দিন, বাংলা ট্রিবিউন প্রতিনিধি তৈয়ব আলী সরকার, উত্তরবাংলাডটকম ও অবলোকন২৪ডটকম প্রতিনিধি ইনজামাম-উল-হক নির্ণয় প্রমুখ।
এসময় জেলা প্রশাসক আরো বলেন, নীলফামারীতে সরকারের যাবতীয় কর্মকান্ড বাস্তবায়নের পাশাপাশি শিক্ষা ও পর্যটনকে অগ্রাধিকার দিয়ে কাজ করবো। শিক্ষার ক্ষেত্রে বিশেষ করে নারীদের আরো এগিয়ে নিতে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করা হবে। পর্যটন খাতকে আকর্ষণীয় করার পরিকল্পনাও রয়েছে। কারণ পর্যটন একটি জায়গার অর্থনীতিতে বিশেষ ভুমিকা পালন করে।
এর আগে সকাল ১০টা থেকে দুপুর পনে ১টা পর্যন্ত জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে পুলিশ প্রশাসন, জেলার বিভিন্ন রাজনৈতিক, পেশাজীবী, গণ্যমান্য ব্যক্তিবর্গ, বে-সরকারী সংস্থার প্রতিনিধি, সাংস্কৃতিক কর্মীগনের সাথে মতবিনিময় সভা করেন নবাগত জেলা প্রশাসক।
এসময় উপস্থিত ছিলেন জেলা পরিষদের চেয়ারম্যান জয়নাল আবেদীন, নীলফামারী সরকারি কলেজের অধ্যক্ষ দেবীপ্রসাদ রায়, জেলা আওয়ামীলীগের উপদেষ্টা প্রবীন আইনজীবি জোনাব আলী, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) শাহিনুর আলম, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট খন্দকার মো. নাহিদ হাসান, অতিরিক্ত পুলিশ সুপার আবুল বাশার মোহাম্মদ আতিকুর রহমান, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আবুজার রহমান, ভাইস চেয়ারম্যান আরিফা সুলতানা লাভলী প্রমুখ।

উল্লেখ যে, বেগম নাজিয়া শিরিন নীলফামারীর প্রথম নারী জেলা প্রশাসক। এরআগে চট্টগ্রাম সিটি করপোরেশনের প্রধান শিক্ষা কর্মকর্তা হিসেবে দায়িত্ব পালন করেছিলেন।
চাকরি জীবনে ২০তম বিসিএসে সহকারী কমিশনার হিসেবে নিয়োগ পেয়ে ঢাকা জেলা প্রশাসক (ডিসি) কার্যালয়ে সহকারী কমিশনার হিসেবে যোগদান করেন তিনি। সেখান থেকে চট্টগ্রামের মিরেরসরাই উপজেলায় সহকারী কমিশনার (ভুমি), এরপর রাঙ্গামাটি জেলার সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এবং সেখান থেকে পরে চট্টগ্রাম সিটি করপোরেশনে নির্বাহী ম্যাজিস্ট্রেট হিসেবে দায়িত্ব পালন করেন।
বাগেরহাট জেলার মোল্লাহাট উপজেলার বাসিন্দা বেগম নাজিয়া শিরিন ব্যক্তিগত জীবনে দুই সন্তানের জননী। বড় মেয়ে ষষ্ঠ শ্রেণিতে আর ছেলে ২য় শ্রেণিতে পড়ে। এছাড়া স্বামী মাসুদ উল হাসান পুলিশ কর্মকর্তা। তিনি চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশে অতিরিক্ত কমিশনার হিসেবে দায়িত্ব পালন করছেন। #

পুরোনো সংবাদ

নীলফামারী 4106970869562476317

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item