জাতীয় শোক দিবস উপলক্ষে নীলফামারীতে দুই দিনব্যাপী ফ্রি শিশু চিকিৎসা ক্যাম্প



ইনজামাম-উল-হক নির্ণয়, নীলফামারী ১৫ আগস্ট॥
বঙ্গবন্ধুকে শ্রদ্ধাভরে স্মরন করে জাতীয় শোক দিবস উপলক্ষ্যে নীলফামারীতে দুই দিনব্যাপী বিশেষ শিশু চিকিৎসা ক্যাম্প শুরু হয়েছে। ফ্রি-শিশু চিকিৎসা ক্যাম্পের নীলফামারী জেলা শহরের নতুনবাজার দ্বিমুখী উচ্চ বিদ্যালয় চত্বরে প্রথম দিন  বুধবার (১৫ আগস্ট) এক হাজার শিশু বিনামূল্যে চিকিৎসা সেবা ও প্রয়োজনীয় ঔষধ বিনামূল্যে প্রদান করা হয়।
সংস্কৃতিমন্ত্রী নীলফামারী সদর আসনের সংসদ সদস্য আসাদুজ্জামান নুর এমপির সার্বিক সহযোগীতায় জাতীয় শোক দিবস উপলক্ষ্যে প্রথম দিনের এই বিনামূল্যে শিশু চিকিৎসা ক্যাম্পের আয়োজন করে নীলফামারী পৌর আওয়ামী লীগের ৯ নম্বর ওর্য়াড কমিটি।
বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের ইনস্টিটিউট অব পেডিয়াট্রিক নিউরোডিজঅর্ডার এন্ড অটিজম বিভাগের প্রকল্প পরিচালক সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূরের সহধর্মীনী অধ্যাপক ডাঃ শাহীন আখতার সহ ওই শিশু ক্যাম্প মোট ৬ চিকিৎসক শিশুদের মাঝে চিকিৎসা প্রদান করেন। অন্যান্যরা হলেন ডা. বিকাশ চন্দ্র পাল, ডা. মাহাজুর আলম, ডা. রঞ্জন শুভ্র পাল, ডা. ধীমান কুমার রায় ও ফিজিওথেরাপিস্ট আবু সুফিয়ান। ফ্রি শিশু চিকিৎসা ক্যাম্পের  দ্বিতীয় দিন আজ বৃহস্পতিবার দিনব্যাপী অনুষ্ঠিত হবে নীলফামারী পৌরসভার তিন নম্বর ওয়ার্ডের শাখামাছা সরকারী প্রাথমিক বিদ্যালয় চত্বরে। 

অধ্যাপক ডাঃ শাহীন আখতার জানান, আমরাতো সাধারন ভাবে বিভিন্ন সময় ফ্রি মেডিকেল ক্যাম্প পরিচালনা করে থাকি। আজ ৪৩ তম জাতীয় শোক দিবস উপলক্ষ্যে জাতীর জনক,হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালী বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে শ্রদ্ধাভরে স্মরন করে সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নুর এমপির সার্বিক সহযোগীতায় বিশেষ ফ্রি-শিশু চিকিৎসা ক্যাম্পের আয়োজন করা হয়েছে। এখানে শিশুদের বিনামূল্যে ব্যবস্থাপত্র সহ প্রয়োজনীয় ঔষধপত্র প্রদান করা হচ্ছে।
শিশুকে চিকিৎসা সেবা নিতে আসা ৭ বছরে শিশু সাফার মা সুখী বলেন , ঢাকায় গিয়ে ভাল কোন শিশু বিশেষজ্ঞর কাছে ছেলের চিকিৎসা করার ক্ষমতা নেই আমার। নীলফামারীতে বসেই আজ ঢাকার শিশু চিকিৎসকদের কাছে ছেলের চিকিৎসা ও ঔষধ পেলার বিনামূল্যে। আমার খুব ভাল লাগছে। 
সাত মাস বয়সের শিশু আনহা-র মা লুনা বেগম বলেন নীলফামারীতে ঢাকা হতে আসা শিশু বিশেষজ্ঞদের কাছে নিজের ছেলের চিকিৎসা পেয়ে আমি ধন্য।
এমন অসংখ্য শিশুদের মা বাবারা জানান আমাদের এলাকার সংসদ সদস্য সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নুরের কারনে আজ আমরা নীলফামারীতে বসেই ফ্রি চিকিৎসা ও ঔষধ পাচ্ছি।
এসময় উপস্থিত ছিলেন, জেলা আওয়ামীলীগের সভাপতি পৌর মেয়র দেওয়ান কামাল আহমেদ, জেলা আওয়ামী লীগের সাধারণ স¤পাদক মমতাজুল হক, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আবুজার রহমান, পৌর আওয়ামী লীগের সভাপতি মসফিকুল ইসলাম রিন্টু, জেলা ছাত্রলীগের সাবেক সাধারণ স¤পাদক ওয়াদুদ রহমান, পৌর শ্রমিকলীগের সাধারণ সম্পাদক আতিয়ার রহমান, জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মাসুদ সরকার, ৯ নম্বর ওর্য়াড পৌর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক নুরুন্নবী শাহ্ প্রমুখ। #

পুরোনো সংবাদ

স্বাস্থ্য-চিকিৎসা 7401102236806126526

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item