প্রশাসনের হস্তক্ষেপে জলঢাকা পৌরসভায় ভিজিএফের চাল বিতরন চলছে

বিশেষ প্রতিনিধি ২১ আগস্ট॥
নীলফামারীর জলঢাকা পৌরসভার মেয়র ফাহমিদ ফয়সাল কমেটের গাফলাতির কারনে যথা সময়ে কোরবানী ঈদের সরকারে বিশেষ বরাদ্দের ভিজিএফের চাল বিতরন না করায় অবশেষে প্রশাসনের হস্তক্ষেপে সেই চাল অসহায় কার্ডধারী পরিবারের মাঝে বিতরন শুরু করা হয়। আজ মঙ্গলবার (২১ আগস্ট) সকাল ১১টার দিকে জেলা প্রশাসকের নির্দেশে জলঢাকা উপজেলা নির্বাহী কর্মকর্তা উত্তর কুমার রায়ের উপস্থিতে এই চাল বিতরন চলছে।

জানা যায় জলঢাকা পৌরসভা এলাকার অসহায় মানুষজনের জন্য সরকারের পক্ষে কোরবানী ঈদ উপলক্ষে তিন হাজার ৮১টি বিশেষ ভিজিএফের জন্য ৬১ দশমিক ৬২০ মেট্রিকটন চাল বরাদ্দ দেয়া হয়। জেলার ৬০ ইউনিয়ন ও অপর তিন পৌরসভার এই চাল গতকাল সোমবার (২০ আগস্ট) বিতরন শেষ হয়। কিন্তু জলঢাকা পৌরসভার ভিজিএফের চাল বিতরন করা হয়নি।

এলাকার কার্ডধারী পরিবারের লোকজন  গত তিনদিন ধরে চাল উত্তোলনের জন্য পৌরসভায় এসে বার বার ফিরে যায়। সর্বশেষ আজ মঙ্গলবার সকালে কার্ডধারীরা পৌরসভার সামনে ভিড় করলে তাদের বলা হয় দুপুর ২টার পর চাল বিতরন করা হবে। এলাকাবাসীর অভিযোগ জলঢাকা উপজেলা বিএনপির সভাপতি ও পৌর মেয়র ফাহমিদ ফায়সাল কমেট গত তিন দিন ধরে চাল দেবার নামে আমাদের হয়রানী করছে কিন্তু চাল বিতরন করছেনা। তাই বিষয়টি আমরা জেলা প্রশাসনের কাছে অভিযোগ করে। ওই অভিযোগে জেলা প্রশাসনের নির্দেশে জলঢাকা উপজেলা নির্বাহী কর্মকর্তা উত্তর কুমার রায় সকাল ১১টায় পৌরসভা গিয়ে পৌর মেয়র সহ কাউন্সিলাদের ডেকে এনে চালের মজুদ গননাকরেন। এতে ৩০ কেজি ওজনের ৬৭২ বস্তা ও ৫০ কেজি ওজনের ৫৪০ বস্তা মোট ৪৭ দশমিক ১৬ মেট্রিক চাল মজুদ পাওয়া যায়। যা মুল বরাদ্দের ১৪ দশমিক ৪৬ মেট্রিকটন কম ছিল। তবে কার্ডধারীদের ভিড়ের চাপে ওই মজুদের  চাল দিয়েই বিতরন শুরু করা হয়।

এ ব্যাপারে পৌর মেয়র ফাহমিদ ফায়সাল কমেট সাংবাদিকদের বলেন কোন চাল কম নেই। তিনি এর আগেই কার্ডধারীদের মাঝে ১৪ দশমিক ৪৬ মেট্রিকটন চাল বিতরন করেছেন। তবে এলাকাবাসীর অভিযোগ মেয়র এর আগে কোন চাল বিতরন করেননি। # 

পুরোনো সংবাদ

নীলফামারী 3231025271714799294

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item