জলঢাকা ডিগ্রী কলেজকে সরকারীকরণ করায় প্রধানমন্ত্রীকে বিভিন্নমহলের অভিনন্দন

মর্তুজা ইসলাম, জলঢাকা প্রতিনিধিঃ


প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতিশ্রুতি অনুযায়ী নীলফামারীর জলঢাকা উপজেলার জলঢাকা ডিগ্রি কলেজকে সরকারীকরণ করা হয়েছে। রোববার দুপুরে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করেছে শিক্ষা মন্ত্রণালয়। যেসব উপজেলায় সরকারী কলেজ নেই, সেখানে একটি করে কলেজকে জাতীয়করণের প্রতিশ্রুতি রয়েছে সরকারের। এর অংশ হিসেবে ২০১৬ সালে বেসরকারি কলেজকে জাতীয়করণের জন্য তালিকাভুক্তির কাজ শুরু হয়। তার মধ্যে থেকে যাচাই-বাছাই শেষে প্রধানমন্ত্রীর অনুমোদনের পর ২৭১টি কলেজ সরকারী হল। এসব কলেজে বর্তমানে প্রায় ১০ হাজার শিক্ষক রয়েছে। এছাড়াও  জাতীয়করণ হওয়া কলেজের শিক্ষকদের মর্যাদা কি হবে তা নিয়ে গত ৩১ জুলাই একটি বিধিমালাও জারি করেছে শিক্ষা মন্ত্রণালয়। এদিকে জলঢাকা
উপজেলার স্বনামধন্য এই বিদ্যাপীঠ কে সরকারীকরণ করে প্রজ্ঞাপন জারি করায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিনন্দন জানিয়েছে উপজেলা আ'লীগের সভাপতি আনছার আলী মিন্টু ও সাধারন সম্পাদক সহীদ হোসেন রুবেল। অভিনন্দন বার্তায় তারা বলেন আওয়ালীগ সরকার এর আগে ২৬ হাজার বেসরকারি প্রাথমিক স্কুলকে সরকারীকরণ করেছে, যেসব উপজেলায় সরকারী মাধ্যমিক স্কুল নাই সেইসব উপজেলায় মাধ্যমিক স্কুল সরকারীকরণ করেছে। এরই ধারাবাহিকতায় সর্বশেষ সরকারী কলেজ বিহীন ২৭১টি উপজেলার বেসরকারি কলেজকে সরকারী করল শিক্ষাবান্ধব সরকারের প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা। বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক সংগঠনসহ জলঢাকাবাসীর পক্ষ থেকে আরো অভিনন্দন জানান, বিশিষ্ট শিক্ষাবিদ ও দিনাজপুর শিক্ষাবোর্ডের সাবেক চেয়ারম্যান প্রফেসর আহমেদ হোসেন, সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি ও ঘাতক দালাল নির্মুল কমিটির সভাপতি বীর মুক্তিযোদ্ধা আব্দুল গফফার, উপজেলা আ'লীগের সাংগঠনিক সম্পাদক দেলোওয়ার হোসেন, কাঠালী ইউপি চেয়ারম্যান ও উপজেলা আ'লীগের দপ্তর সম্পাদক সোহরাব হোসেন তুহিন,পৌর আ'লীগের সাধারন সম্পাদক আব্দুল মজিদ, কেন্দ্রীয় যুবলীগ সদস্য ও সাবেক ভাইসচেয়ারম্যান আব্দুল ওয়াহেদ বাহাদুর, কেন্দ্রীয় যুবলীগ সদস্য ও সাবেক উপজেলা যুবলীগের সাধারন সম্পাদক সাদ্দাম হোসেন পাভেল, প্রেসক্লাব জলঢাকার সাধারন সম্পাদক মাহবুবার রহমান মনি, উপজেলা যুবলীগের আহবায়ক সারোয়ার হোসেন সাদের, কৈমারী ইউপি চেয়ারম্যান রেজাউল হক বাবু, সেচ্ছাসেবকলীগের সভাপতি সালাহ উদ্দীন কাদের, সাধারন সম্পাদক মশিউর রহমান বাবু, রিপোটার্স ইউনিটির সভাপতি মৃত্যুঞ্জয় রায় প্রমু্খ।
অন্যদিকে ২৭১ কলেজ সরকারিকরণ করে প্রজ্ঞাপন জারি করায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে প্রাণঢালা অভিনন্দন জানিয়েছে বাংলাদেশ স্বাধীনতা শিক্ষক পরিষদ জলঢাকা উপজেলা শাখা। প্রধানমন্ত্রীকে দেওয়া অভিনন্দন বার্তায় সমিতির চেয়ারম্যান ভারপ্রাপ্ত অধ্যক্ষ মোফাজ্জল হক ও সাধারণ সম্পাদক নুরুজ্জামান হক বলেন, উপজেলা পর্যায়ে যেখানে সরকারি কলেজ নেই এমন উপজেলায় একটি করে কলেজ সরকারিকরণের ফলে শিক্ষাক্ষেত্রে অনন্য অবদান সৃষ্টি করে প্রত্যন্ত অঞ্চলের গণমানুষের মনের আকাঙ্খা পূরণ করায় বাঙ্গালী জাতির অবিসংবাদিত নেতা, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্ন পূরণে প্রধানমন্ত্রী দেশরত্ন জননেত্রী শেখ হাসিনাকে বাংলাদেশ স্বাধীনতা শিক্ষক পরিষদ জলঢাকা শাখার পক্ষ থেকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাই।

পুরোনো সংবাদ

শিক্ষা-শিক্ষাঙ্গন 3650258808830179886

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item