নীলফামারীতে বাংলাদেশ-শ্রীলঙ্কা আন্তর্জাতিক ফুটবল ম্যাচ ২৯ আগষ্ট

ইনজামাম-উল-হক নির্ণয়, নীলফামারী ৫ আগস্ট॥
আগামী ৪ সেপ্টেম্বর থেকে ঢাকায় শুরু হবে দক্ষিণ এশিয়ার বিশ্বকাপ খ্যাত সাফ ফুটবল চ্যা¤িপয়নশিপ। তবে এর আগেই ২৯ আগস্ট দেশের মাটিতে শ্রীলঙ্কার বিপক্ষে একটি আন্তর্জাতিক প্রীতি ম্যাচ খেলতে যাচ্ছে বাংলাদেশ জাতীয় ফুটবল দল। এই প্রীতি ম্যাচটি অনুষ্ঠিত হবে নীলফামারী জেলা শহরে নবনির্মিত শেখ কামাল স্টেডিয়ামে। আর এই প্রীতি ম্যাচ দিয়েই প্রথমবারের মতো আন্তর্জাতিক ফুটবল আয়োজন করতে যাচ্ছে উত্তরবঙ্গের নীলফামারী জেলাটি।
নীলফামারী জেলা ক্রীড়া সংস্থার সাধারন সম্পাদক জাতীয় ফুটবল দলের সাবেক অধিনায়ক আরিফ হোসেন মুন বিষয়টি নিশ্চিত করে জানান আগামী ২৯ আগষ্ট এই প্রীতি ম্যাচটির জন্য নীলফামারী শেখ কামাল স্টেডিয়ামে সকল প্রস্তুতি সম্পন্ন করেছে। বাফুফের সহযোগীতায় এই প্রীতি ফুটবল ম্যাচের টিকেট জেলার বিভিন্ন বানিজ্যিক ব্যাংকে পাওয়া যাবে। তবে এখনও টিকেটের মুল্য নির্ধারন করা হয়নি।
এদিকে নীলফামারী শেখ কামাল স্টেডিয়ামে শ্রীলঙ্কার বিপক্ষে  বাংলাদেশ জাতীয় ফুটবল দল প্রীতি ম্যাচ খেলার আয়োজন জেলার ফুটবল প্রেমী দর্শকরা অধির আগ্রহে অপেক্ষা করছে।
প্রকাশ থাকে যে দেশের মাটিতে প্রতিপক্ষ হিসেবে শ্রীলঙ্কা খুবই পরিচিত এক নাম। এর আগে ২০১৪ সালের ২৪ অক্টোবর যশোরে ও ২৭ অক্টোবর রাজশাহীতে লঙ্কানদের বিপক্ষে দুটি আন্দর্জাতিক প্রীতি ম্যাচ খেলেছিল বাংলাদেশ। যশোরে ১-১ গোলে ড্র করলেও রাজশাহীতে ১-০ গোলে জিতে মাঠ ছাড়ে লাল-সবুজ জার্সিধারীরা। এ ছাড়া ২০১৬ সালের ৮ জানুয়ারি যশোর শামসুল হুদা স্টেডিয়ামে বঙ্গবন্ধু গোল্ডকাপের উদ্বোধনী ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে বাংলাদেশের ৪-২ গোলের জয়টি ভুলে যাওয়ার কথা নয়। অনেক দিন বাদে বাংলাদেশের সামনে আবার লঙ্কানরা এবার মুখোমুীক হবে নীলফামারীর মাটিতে।দুই দলের জন্যই ম্যাচটি হতে যাচ্ছে সাফ ফুটবলের ড্রেস রিহার্সাল। কারণ এর পাঁচ দিন পরেই ভুটানের বিপক্ষে ম্যাচ দিয়ে সাফ মিশন শুরু করবে বাংলাদেশ। পরের দিনেই ভারতের মুখোমুখি হবে শ্রীলঙ্কা। ফলে প্রীতি ম্যাচের আড়ালে দুই দলের জন্যই ম্যাচটি খুবই গুরুত্বপূর্ণ।
সাফে গ্রুপ “এ” তে বাংলাদেশের সঙ্গে আছে নেপাল, ভুটান ও পাকিস্তান। গ্রুপ-“বি” তে শ্রীলঙ্কার সঙ্গী ভারত ও মালদ্বীপ। #

পুরোনো সংবাদ

নীলফামারী 4394278080057774807

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item