ফুলবাড়ীতে আর্ন্তজাতিক আদিবাসী দিবস পালিত

মেহেদী হাসান উজ্জল,ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি:

দিনাজপুরের ফুলবাড়ীতে ১২ দফা দাবিতে বিভিন্ন কর্মসুচির মধ্যদিয়ে আন্তর্জাতিক আদিবাসী দিবস পালিত । বৃহস্পতিবার আন্তর্জাতিক আদিবাসী দিবস উদর্যাপন কমিটির আয়োজনে ও বেসরকারী সংস্থা বেসিক এর সহযোগিতায় দিবসটি উপলক্ষে বিকেল ৩টায় সুজাপুর মডেল উচ্চ বিদ্যালয় মাঠ হতে পৌর এলাকায় এক বর্ণাঢ্য র‌্যালী বের করা হয়।

র‌্যালীটি পৌর শহর প্রদক্ষিণ করে পুনোরায় সেখানে এসে শেষ হয়। র‌্যালী শেষে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো.আব্দুস সালাম চৌধুরীর মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর ১২দফা দাবি সম্মিলিত একটি স্মারক লিপি প্রদান করা হয়।

স্মারকলিপি প্রদান শেষে “আদিবাসীদের অধিকার বিষয়ক জাতিসংঘ ঘোষণা পত্রের এক দশক” এই প্রতিপাদ্যকে সামনে রেখে  সুজাপুর মডেল উচ্চ বিদ্যালয় মাঠে আয়োজিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন আন্তর্জাতিক আদিবাসী দিবস উদর্যাপন কমিটির জজো হাসদা।

এতে প্রধান অতিথির বক্তব্য দেন, উপজেলা আওয়ামীলীগের সভাপতি হায়দার আলী শাহ । বিশেষ অতিথির বক্তব্য দেন উপাধক্ষ্য শাহ আব্দুল কুদ্দুস। প্রধান বক্তা হিসেবে বক্তব্য দেন, উপজেলা আদিবাসী উন্নয়ন সমিতির ও বাংলাদেশ সরি সারনা গাঁওতা এর আহব্বায়ক  মি. চুন্নু টুডু । অন্যান্যের মধ্যে বক্তব্য দেন ফুলবাড়ী এনজিও ফোরামের সাধারণ সম্পাদক ও বেসরকারী সংস্থা বেসিক এর নির্বাহী পরিচালক শ্যামল চন্দ্র, উপজেলা আদিবাসী যুব ফোরামের জীবন মুর্মূ প্রমুখ। শেষে সাংস্কৃতিক অনুষ্ঠান ও পুরস্কার বিতরণ করা হয়।

পুরোনো সংবাদ

দিনাজপুর 8583128076650445503

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item