ডিমলায় নবম শ্রেনীর ছাত্রের বাল্য বিয়ে অতঃপর আত্মহত্যা

বিশেষ প্রতিনিধি॥
বাল্য বিয়ের চারদিনের মাথায় বিষপানে আত্মহত্যা করেছে মশিউর রহমান(১৫) নামের এক নবম শ্রেনীর ছাত্র। ঘটনাটি ঘটেছে নীলফামারীর ডিমলা উপজেলার গয়াবাড়ি ইউনিয়নের চার নম্বর ওয়ার্ডের গয়াবাড়ি গ্রামে। আজ শনিবার (৪ আগস্ট) বিকাল চারটার দিকে পুলিশ ওই ছাত্রের মরদেহ উদ্ধার করে।
পুলিশ ও এলাকাবাসী জানায় উক্ত গ্রামের দিলীপ হোসেনের ছেলে মশিউর রহমান গ্রামের অদুরে ঝটুয়াখাতা উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেনীর ছাত্র। তার সঙ্গে একই উপজেলার বালাপাড়া ইউনিয়নের মনিরুজ্জামান মিয়ার অষ্টম শ্রেনী পড়–য়া মেয়ের গোপনে বাল্য বিয়ে হয় গত সোমবার (৩০ জুলাই) রাতে। বিয়েতে কনে পক্ষের একটি মোটরসাইকেল দেয়ার কথা থাকলেও তারা বরপক্ষকে নগদ ৫০ হাজার টাকা বুঝিয়ে দেয়। আনুষ্ঠানিকভাবে কনে তুলে দেয়ার সময় আরো ৫০ হাজার টাকা দিতে চায় কনে পক্ষ। ফলে মোটরসাইকেল দেয়া নেয়ার ঘটনা নিয়ে তাদের মধ্যে বচসা হলে বরপক্ষ কনেকে তার বাবার বাড়িতে রেখে চলে আসে। তবে কোরবানীর ঈদের পর আনুষ্ঠানিকভাবে কনে তুলে দেয়ার সিদ্ধান্ত হয়।
এ অবস্থায় গতকাল শুক্রবার (৩ আগষ্ট) বিকালে মশিউর রহমান নিজবাড়িতে বিষপান করে। তাকে পরিবারের লোকজন ডিমলা হাসপাতালে নিলে তাকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তরিত করা হয়। রংপুর মেডিকেলে তার অবস্থা আশঙ্কাজনক হলে তাকে ঢাকায় স্থানান্তরিত করতে রাতেই মশিউরকে এ্যাম্বুলেন্স করে ঢাকা নিয়ে যাওয়া হচ্ছিল। পথে নবীনগরে তার মৃত্যু হলে আজ শনিবার (৪ আগস্ট) দুপুর দেড়টার দিকে তার মরদেহ গ্রামে ফিরিয়ে আনা হয়।
তবে কি কারনে মশিউর রহমান বিষপানে আত্মহত্যা করলো তা কেউ সঠিকভাবে বলতে না পারলেও অনেকে মন্তব্য করে জানায় সম্ভবত মোটরসাইকেলের জন্যই হতে পারে।
ডিমলা থানার ওসি মফিজ উদ্দিন শেখ জানান এমন খবর পেয়ে আমরা বিকাল ৪টায় মশিউর রহমানের মরদেহ তার বাড়ি হতে উদ্ধার করেছি। তার লাশ জেলা মর্গে ময়না তদন্তের জন্য প্রেরন করা হবে। #

পুরোনো সংবাদ

নীলফামারী 8356730951289412860

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item