বিএনপি-জামায়াত মানুষের জন্য রাজনীতি করে না- সংস্কৃতিমন্ত্রী নূর

ইনজামাম-উল-হক নির্ণয়, নীলফামারী ৩১ জুলাই॥
সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর বলেছেন, বিএনপি-জামায়াত মানুষের জন্য রাজনীতি করেন না। তাদের আমলে টিআর, কাবিখা বরাদ্দ, স্কুল, কলেজ, মাদ্রাসার নামে অনুদান লুটপাট হয়েছে। সরকারী অনুদান দলীয় কাজে ব্যয় করা হয়েছে। সকল কর্মকান্ডে দলীয়করণ করেছিল তারা।
আজ মঙ্গলবার (৩১ জুলাই) দুপুরে নীলফামারী শিল্পকলা একাডেমি মিলনায়তনে জেলা স্বেচ্ছাসেবক লীগের ২৪তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা বলেন।
তিনি বলেন, আওয়ামী লীগ মানুষের জন্য কাজ করে। আমরা চাই দেশের ১৬ কোটি মানুষের উন্নয়ন। উন্নয়নের কথায় কে কোন দল করেন সেদিকে আমরা তাকাই না। রাজনীতি করা মানে নিজের স্বার্থ হাসিল করা নয়। রাজনীতির মূল কথা হলো মানুষের সেবা করা।
তিনি আরও বলেন, বঙ্গবন্ধু ৭ মার্চের ভাষণে বলেছিলেন- ‘এবারের সংগ্রাম স্বাধীনতার সংগ্রাম, এবারের সংগ্রাম মুক্তির সংগ্রাম’ বঙ্গবন্ধু আমাদেরকে স্বাধীনতা এনে দিয়েছেন। কিন্তু সংগ্রাম এখনো চলেছে, সেটি হচ্ছে গরীব দুঃখি মানুষের মুখে হাসি ফোটানোর সংগ্রাম। যখন দেশের কোন স্থানে খুন, ধর্ষণ, দুর্নীতি, নির্যাতন, লুটপাট হবে না মানুষ সুখে শান্তিতে এবং হাসি মুখে বসবাস করবে তখনই আমাদের মুক্তির সংগ্রাম শেষ হবে। আজ সেই মুক্তির সংগ্রাম চালিয়ে যাচ্ছেন বঙ্গবন্ধুর কণ্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আওয়ামী লীগের রাজনীতিতে সকল নেতাকর্মীকে দায়িত্বশীল হতে হবে। প্রকৃত মানুষ হিসেব গড়ে উঠতে হবে, দেশের জন্য নিজেকে উৎসর্গ করতে হবে।
জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মো. কামরুজ্জামান কামরুজের সভাপতিত্বে সভায় অন্যান্যের মধ্যে বক্তৃতা দেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মমতাজুল হক, সাংগঠনিক সম্পাদক হাফিজুর রশীদ, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আবুজার রহমান, ভাইস চেয়ারম্যান আরিফা সুলাতানা লাভলী, পৌর আওয়ামী লীগের সভাপতি মসফিকুল ইসলাম রিন্টু, সাধারণ সম্পাদক আল মাসুদ আলাল, জেলা যুবলীগের সভাপতি রমেন্দ্র বর্ধন বাপী, সাধারণ সম্পাদক শাহিদ মাহমুদ, জেলা আওয়ামী লীগের প্রচার সম্পাদক মিজানুর রহমান, জেলা সেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক দীপক চক্রবর্তী প্রমুখ।
আলোচনা শেষে সেখানে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।
এর আগে মন্ত্রী সকালে নিজ বাসভবনের সামনে নিজস্ব তহবিল থেকে কর্মসংস্থান সৃষ্টির লক্ষ্যে পাঁচটি সেলাই মেশিন, একটি রিক্সা ও চারজন প্রতিবন্ধীর মাঝে একটি করে হুইল চেয়ার বিতরণ করেন।
বিকেলে সদর উপজেলা পরিষদ চত্ত্বরে আয়োজিত অনুষ্ঠানে উপজেলা সমবায় দপ্তরের উদ্যোগে বিভিন্ন সমবায় সমিতির মাঝে গাভি ক্রয়ের অর্থ বিতরণ ও কুন্দপুকুর ইউনিয়নের ফুলতলা হতে সুটিপাড়া পর্যন্ত পাকা রাস্তা নির্মান, চড়াখোলা কালার বাজার জোলাপাড়া জামে মসজিদের নির্মান কাজের উদ্বোধন শেষে সন্ধ্যায় চড়াইখোলা ইউনিয়ন আওয়ামী লীগ আয়োজিত সদস্য সংগ্রহ ও সদস্য নবায়ন অনুষ্ঠানে যোগ দেন।

পুরোনো সংবাদ

প্রধান খবর 7131535768881371101

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item