ঠাকুরগাঁওয়ের বিদ্যালয়ে প্রধান শিক্ষককে মারপিট বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ছবি ভাংচুর

আব্দুল আউয়াল ঠাকুরগাঁও প্রতিনিধি :
ঠাকুরগাঁও সদর উপজেলার দক্ষিণ বঠিনা ফাড়াবাড়ি হাজীপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে জমি দাবি করে প্রধান শিক্ষককে মারপিট করে বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ছবি ভাংচুর করেছে একদল সন্ত্রাসী। গতকাল সোমবার সকালে এ ঘটনা ঘটে। 
সরেজমিনে গিয়ে জানা যায়, বিদ্যালয়ের জমি দাবি করে রাশেলের নেতৃত্বে সিরাজুল, এন্তাজুল, মফিজ, রুবেল, আব্দুর রহমানসহ ১৫/২০ জনের একটি দল বিদ্যালয়ের প্রধান শিক্ষকের অফিস কক্ষে অনাধিকার প্রবেশ করে। পরে প্রধান শিক্ষক রফিকুল ইসলামকে মারপিট করে লাঞ্ছিত করে। এ সময় তারা অফিসে থাকা বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ছবি এবং আসবাবপত্র ভাংচুর করে। 
ঘটনার পর প্রধান শিক্ষক বিষয়টি স্থানীয় চেয়ারম্যান ও থানা পুলিশকে জানায়। পরে পুলিশ ঘটনাস্থলে যায়। আকচা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সুব্রত কুমার বর্মনও ঘটনাস্থলে গিয়ে বিষয়টি জানতে পারেন। 
বিদ্যালয়ের প্রধান শিক্ষক রফিকুল ইসলাম জানান, বিদ্যালয়টি ১৯৯১ সালে স্থাপিত হয়। পুনঃ নির্মান করা হয় ২০০০ সালে। কিন্তু দীর্ঘদিন থেকে উল্লেখিত ব্যক্তিরা জমি দাবি না করলেও কিছুদিন থেকে বিদ্যালয়ের জমি পাবে বলে দাবি করে আসছে। এরই ধারাবাহিকতায় গতকাল সোমবার তারা দল-বল নিয়ে লাঠি-শোঠা ও বিভিন্ন অস্ত্র-সস্ত্রে সজ্জিত হয়ে বিদ্যালয়ে হামলা চালায়। ওই সময় তাদের ভয়ে শিক্ষার্থীরা ভয়ে পালিয়ে যায়।
আকচা ইউপি চেয়ারম্যান সুব্রত কুমার বর্মন জানান, উল্লেখিত সন্ত্রাসীরা খুবই খারাপ প্রকৃতির মানুষ। তাদের বিরুদ্ধে ইতিপূর্বে বিভিন্ন অভিযোগ রয়েছে। বিদ্যালয়ের কোন জমি তারা পাবে না বলেই আমরা জানি। বর্তমানে পুলিশ বিদ্যালয়টির পাহারায় রয়েছে। এ রিপোর্ট লেখা পর্যন্ত মামলা হয়নি।

পুরোনো সংবাদ

ঠাকুরগাঁও 3064793058593515642

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item