এইচএসসি ফলাফল- সৈয়দপুরে ১৪টি কলেজের মধ্যে ৭ টি থেকে জিপিএ - ৫ পেয়েছে ২৮৭ জন

তোফাজ্জল হোসেন লুতু,  সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি:

বৃহস্পতিবার প্রকাশিত উচ্চ মাধ্যমিক পরীক্ষার (এইচএসসি) ফলাফলে নীলফামারীর সৈয়দপুর উপজেলার ১৪ টি কলেজের মধ্যে ৭ টি থেকে ২৮৭ জন জিপিএ - ৫ পেয়েছে। এদের মধ্যে বিজ্ঞান বিভাগে ২৭৬ জন, ব্যবসায় শিক্ষা বিভাগে ৭ জন এবং মানবিক বিভাগে ৪  জন। আর শতভাগ পাশ করেছে শুধু মাত্র সৈয়দপুর  সরকারি কারিগরী কলেজ।
উপজেলা সর্বোচ্চ সংখ্যক জিপিএ - ৫ পেয়ে শীর্ষে রয়েছে সৈয়দপুর সরকারি কারিগরী কলেজ। এ কলেজ থেকে শুধুমাত্র বিজ্ঞান বিভাগে জিপিএ- ৫ পেয়েছে ১৪৭ জন। পরীক্ষার্থী ছিল ২৬৫ জন। সকলেই উত্তীর্ণ হয়েছে। পাশের হার শতভাগ।
 জিপিএ - ৫ প্রাপ্তির দিক থেকে উপজেলা দ্বিতীয় অবস্থানে রয়েছে সৈয়দপুর ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল অ্যান্ড কলেজ। এ কলেজ থেকে দুই বিভাগে জিপিএ- ৫ পেয়েছে ১০৫ জন। এর মধ্যে বিজ্ঞানে ১০৩ জন এবং মানবিকে দুই জন।  আর তিন বিভাগে পরীক্ষার্থী ছিল ৪৭২ জন। পাশ করেছে ৪৬৪ জন। পাশের হার  শতকরা ৯৮ দশমিক ৩১ ভাগ।
 দুই বিভাগে ২৪ জন জিপিএ - ৫ পেয়ে সৈয়দপুর লায়ন্স স্কুল অ্যান্ড কলেজ রয়েছে তৃতীয় অবস্থানেএ তন্মধ্যে বিজ্ঞানে ২১ জন এবং ব্যবসায় শিক্ষা বিভাগে ৩ জন পেয়েছে জিপিএ -৫। এ প্রতিষ্ঠানটি থেকে তিন বিভাগে পরীক্ষার্থী ছিল ৩৯৭ জন। উত্তীর্ণ হয়েছে ৩৯১ জন। পাশের শতকরা হার ৯৮ দশমিক ৪৯ ভাগ।
এছাড়াও সৈয়দপুর আদর্শ বালিকা বিদ্যালয় ও কলেজ থেকে বিজ্ঞানে একজন ও ব্যবসায় শিক্ষা বিভাগে দুই জন, সৈয়দপুর মহিলা ডিগ্রী কলেজ থেকে বিজ্ঞান, মানবিক ও ব্যবসায় শিক্ষায় একজন করে তিন জন, সানফ্লাওয়ার স্কুল অ্যান্ড কলেজ থেকে বিজ্ঞানে একজন ও  ব্যবসায় একজন এবং হাজারীহাট স্কুল ও কলেজ থেকে মানবিক বিভাগে একজন পরীক্ষার্থী জিপি এ- ৫ পেয়েছে।

পুরোনো সংবাদ

শিক্ষা-শিক্ষাঙ্গন 3066778806063099679

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

কৃষিকথা

ফেসবুক লাইকপেজ

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item