সৈয়দপুরকে সিটি কর্পোরেশন ঘোষণার দাবিতে লিফলেট বিতরণ

তোফাজ্জল হোসেন লুতু,সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি:

নীলফামারীর সৈয়দপুর সিটি কর্পোরেশন ঘোষণার দাবিতে গণস্বাক্ষর সংগ্রহের পাশাপাশি লিফলেট বিতরণ কর্মসূচি শুরু হয়েছে। সৈয়দপুর সিটি কর্পোরেশন বাস্তবায়নে গণস্বাক্ষর সংগ্রহ কমিটির পক্ষ থেকে সৈয়দপুর সিটি কর্পোরেশন বাস্তবায়নে জনমত সৃষ্টির লক্ষ্যে ওই লিফলেট বিতরণ করা হচ্ছে। বৃহস্পতিবার লিফলেট বিতরণ কর্মসূচিতে অংশগ্রহণ করেন সৈয়দপুর সিটি কর্পোরেশন বাস্তবায়নে গণস্বাক্ষর সংগ্রহ কমিটির আহ্Ÿায়ক তামিম রহমান, যুগ্ম আহ্বায়ক মনিরুজ্জামান মনির, মাহবুব-উল-হাসান (মুকুল)সহ অন্যান্যরা।
 সৈয়দপুর সিটি কর্পোরেশন কেন চাই (?) শিরোনামে বিতরণকৃত লিফলেটে এ দাবির স্বপক্ষে বিভিন্ন দিকগুলো তুলে ধরা হয়। সেই সঙ্গে সৈয়দপুর সিটি বাস্তবায়নে সৈয়দপুরবাসী কি সুযোগ-সুবিধা পাবেন সেই সব দিকগুলো সুস্পষ্টভাবে উল্লেখ করা হয়েছে।
সৈয়দপুর সিটি কর্পোরেশন গণস্বাক্ষর সংগ্রহ কমিটির আহ্বায়ক তামিম রহমান জানান, পাকিস্তান সময়ের দেশের (পূর্ব পাকিস্তান) ৫টি শহর ঢাকা, চট্টগ্রাম, খুলনা নারায়ণগঞ্জ, সৈয়দপুর সিটি মর্যাদা পেত। স্বাধীন বাংলাদেশে ১৯৭৩ সালে সৈয়দপুর সিটি বিলুপ্ত হয়। বর্তমানে সৈয়দপুর বাদে সবাই সিটি কর্পোরেশন এটা সৈয়দপুরবাসীর জন্যে ব্যর্থতা ও লজ্জাজনক নয় কি? সিটি কর্পোরেশন করার সব শর্ত  সৈয়দপুরে বিদ্যমান। এই বিবেচনায় সৈয়দপুরকে সিটি কর্পোরেশন উন্নীত করার দাবি তোলা হয়েছে। আমরা জনমত গঠনের কাজ শুরু করেছি। সেই সঙ্গে গণস্বাক্ষর সংগ্রহ করা হচ্ছে। দাবি পূরণে জনপ্রতিনিধি, রাজনৈতিক নেতৃবৃন্দ ও বিশিষ্টজনরা তাদের ভূমিকা রাখবেন এমন আশা আমাদের।
এই উদ্যোগের যুগ্ম আহ্বায়ক মনিরুজ্জামান মনির বলেন, দাবির যথার্থতা তুলে ধরে জনগণের মাঝে বার্তা পৌঁছে দেওয়ার প্রাথমিক কাজ শুরু করা হয়েছে। যারা সৈয়দপুর এর উন্নয়ন নিয়ে কথা বলেন, তারাই মূল ভূমিকা পালন করবেন এমনটি আশা আমাদের। যুগ্ম আহ্বায়ক মাহবুব-উল-হাসান (মুকুল) বলেন, অতি শীঘ্রই সব দলের  নেতৃবৃন্দের সমন্বয়ে আমরা একটি শক্তিশালী কমিটি গঠন করব। পরবর্তীতে সবার সহযোগিতায় মানববন্ধন সভা-সমাবেশের আয়োজন করা হবে। 

পুরোনো সংবাদ

নীলফামারী 539369804195302821

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item