সৈয়দপুরে জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইনের উদ্বোধন

তোফাজ্জল হোসেন লুতু, সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি:

নীলফামারীর সৈয়দপুরে জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইনের (১ম রাউন্ড) উদ্বোধন করা হয়েছে। শনিবার সকাল ৯ টায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আয়োজনে উপজেলার ৩ নম্বর বাঙ্গালীপুর ইউনিয়নের লক্ষণপুর কমিউনিটি ক্লিনিকে ক্যাম্পেইনের আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়।
 সৈয়দপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এক শিশুকে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুল খাইয়ে ক্যাম্পেইনের শুভ উদ্বোধন করেন।
এ সময় উপজেলা পরিষদ ভাইস্ চেয়ারম্যান মো. আজমল হোসেন, নীলফামারী সিভিল সার্জন ডা. রনজিৎ কুমার বর্মণ, সৈয়দপুর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মো. বজলুর রশীদ, সৈয়দপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা আলহাজ্ব ডা. মো. সিরাজুল ইসলাম, উপজেলা স্যানিটারী ইন্সপেক্টর ও নিরাপদ খাদ্য পরির্দশক মো. অহিদুল হক, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিক্যাল টেকনোলজিস্ট (ইপিআই) মো. আবু তাহের সিদ্দিকী, স্বাস্থ্য পরিরদর্শক এ বি এম রওশন আলমসহ স্বাস্থ্য বিভাগের কর্মকর্তা ও কর্মীরা ছ্ড়াাও এলাকার সুধীজন উপস্থিত ছিলেন।
 উপজেলা স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা গেছে, সৈয়দপুর উপজেলার ৫টি ইউনিয়ন ও পৌর এলাকায় ১৯৮ টি কেন্দ্রে ‘এ’ ভিটামিন ক্যাপসুল খাওয়ানো হয়েছে। এর মধ্যে উপজেলা কামারপুকুর, কাশিরাম বেলপুকুর, বাঙ্গালীপুর, বোতলাগাড়ী ও খাতামধুপুর ৫টি ইউনিয়নে ১২১ টি কেন্দ্রে ২০ হাজার  শিশুকে এবং সৈয়দপুর পৌর এলাকায় ৭৭ টি কেন্দ্রে ২২ হাজার শিশুসহ সর্বমোট ৪২ হাজার ৬ মাস থেকে ৫৯ মাস বয়সী শিশুকে ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হয়েছে। এদের মধ্যে ছয় মাস থেকে এগার মাস বয়সী শিশুকে একটি লাল ক্যাপসুল এবং এক থেকে পাঁচ মাস বয়সী শিশুকে একটি নীল রঙের ক্যাপসুল খাওয়ানো হয়। সকাল ৮টা থেকে বিকেল ৪ টা পর্যন্ত  কেন্দ্রগুলো খোলা ছিল।  

পুরোনো সংবাদ

স্বাস্থ্য-চিকিৎসা 2522940459327496916

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item