সৈয়দপুরে অঞ্জলী মহিলা উন্নয়ন সংস্থার এ্যাডভোকেসি সভা



তোফাজ্জল হোসেন লুতু,সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি:

 সৈয়দপুরে বেসরকারি স্বেচ্ছাসেবী সংগঠন অঞ্জলী মহিলা উন্নয়ন সংস্থা কর্তৃক বাস্তবায়িত সরকারি সেবায় ক্ষুদ্র নৃ-গোষ্ঠি/দলিত জনগোষ্ঠি প্রবেশাধিকার নিশ্চিতকরণ প্রকল্পের এক এ্যাডভোকেসি সভা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (১০ জুলাই) বেলা ১১ টায় সৈয়দপুর উপজেলা পরিষদ মিলনায়তনে আন্তর্জাতিক উন্নয়ন সংস্থা একশন এইড্ বাংলাদেশের (বিএফআই) প্রকল্পের সহযোগিতায় ওই সভার আয়োজন করা হয়। ক্ষুদ্র নৃ-গোষ্ঠি/দলিত যুব সম্প্রদায়ের নেতৃত্ব ও ক্ষমতায়ন গড়ে তোলা লক্ষ্যে সৈয়দপুর পৌরসভার ৩,৭, ৯ ও ১২ নম্বর ওয়ার্ডের যুবলিডার সদস্যদের নিয়ে ওই এ্যাডভোকেসি সভা অনুষ্ঠিত হয়।
এ্যাডভোকেসি সভায় সভাপতিত্ব করেন সৈয়দপুর উপজেলা যুব উন্নয়ন অধিদপ্তরের কর্মকর্তা মো. শহিদুল ইসলাম।
 সভায় আরো উপস্থিত ছিলেন, সৈয়দপুর উপজেলা যুব উন্নয়ন অধিদপ্তরের কর্মকর্তা মো. মাহবুবর রহমান ও  মো. আতাউর রহমান।
সভা শুরুতেই প্রকল্পের লক্ষ্য ও উদ্দেশ্য তুলে ধরেন বেসরকারি স্বেচ্ছাসেবী সংগঠন অঞ্জলী মহিলা উন্নয়ন সংস্থার প্রকল্প সমন্বয়কারী মো. হুমায়ুন কবির।
অনুষ্ঠানে দলিত জনগোষ্ঠির পক্ষ থেকে যুব লিডারা তাদের জীবন যাত্রায় নানামুখী সমস্যা, দুঃখ-কষ্ট ও সামাজিক বৈষম্যের কথা তুলে ধরেন। তারা রাষ্ট্রের সব রকম নাগরিক সুযোগ-সুবিধা, সামাজিক অধিকার প্রাপ্তিতে উপজেলা যুব অধিদপ্তরের কাছে সার্বিক সহযোগিতা কামনা করেন।
সভায় সৈয়দপুর পৌরসভায় উল্লিখিত ওয়ার্ডের ক্ষুদ্র নৃ-গোষ্ঠি/দলিত সম্প্রদায়ের  যুব লিডারা  অংশ নেয়।
সভা শেষে যুব সদস্যদের ছাগল ও ভেড়া পালন বিষয়ক প্রশিক্ষণের সনদপত্র প্রদান করা হয়। শহরের ফ্রি-আমিন সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ১০ দিনব্যাপী ওই প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়েছে।

পুরোনো সংবাদ

নীলফামারী 1213362250277277339

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item