পীরগাছায় সরকারি রাস্তায় বাশেঁর বেড়া ৩ শতাধিক পরিবার বন্দী

ফজলুর রহমান,পীরগাছা(রংপুর) প্রতিনিধিঃ

রংপুরের পীরগাছায় কিশামত ঝিনিয়া গ্রামে একটি প্রভাবশালী পরিবার সরকারি রাস্তা বাশেঁর বেড়া দিয়ে চাষাবাদ করায় দীর্ঘ দিন ধরে অসহায় অবস্থায় দিন কাটাচ্ছে ওই গ্রামের ৩ শতাধিক পরিবার। এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকতার নিকট অভিযোগ দায়ের করা হয়।
অভিযোগে জানা গেছে, উপজেলার কিশামত ঝিনিয়া গ্রামের সৈয়দ জামানের বাড়ি থেকে শফিকুলের বাড়ি পর্যন্ত মাত্র ৩৫ ফিট সরকারি রাস্তা ওই গ্রামের প্রভাবশালী আলহাজ্ব আব্বাস আলীর ছেলে জহির উদ্দিন, মহির উদ্দিন এবং মাইদুল ইসলাম কয়েক বছর ধরে বাশেঁর বেড়া দিয়ে জোরপূর্বক চাষাবাদ করছে। ফলে অপর পাশে থাকা ৩ শতাধিক পরিবারের লোকজনের চলাচল বন্ধ হয়ে পড়ে। তারা ওই জমির আইল দিয়ে কোন রকম চলাচল করলেও সাইকেল, মোটর সাইকেল কিংবা রিক্সা ভ্যান ঢুকতে পারছে না। এ বিষয়ে ওই পরিবারগুলো প্রতিবাদ করলে প্রভাবশালী পরিবারটির হুমকি-ধামকিতে তারা অসহায় হয়ে পড়েন। এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকতার নিকট অভিযোগ দায়ের করা হলেও গত ৩ মাসেও কোন ফল পাওয়া যায়নি।
সরেজমিনে গতকাল রোববার সকালে ওই গ্রামে গেলে শফিকুল ইসলাম, মহির আলী, ইউনুছ আলী, আকবর আলী, আঃ সাত্তার, সাইদুল ইসলামসহ অনেকে অভিযোগ করে বলেন, আমরা বিগত ৬০/৭০ বছর ধরে ওই রাস্তা দিয়ে চলাচল করে আসছি। এখন ওই প্রভাবশালী পরিবারটি আমাদের চলার পথ বাশেঁর বেড়া দিয়ে বন্ধ করে রেখেছে। এসময় শরিফা, জুলেখা, আলেয়াসহ বেশ কয়েকজন মহিলা বলেন, রাস্তার কারণে আমরা ছেলে-মেয়েদের ভাল পরিবারে বিয়ে দিতে পারছি না। এমনকি কৃষিপন্য নিয়ে চরম বিড়ম্বনায় পড়ে আছি।
এ ব্যাপারে অভিযুক্ত প্রভাবশালী পরিবারের সাথে যোগাযোগ করা হলে তারা জানান, আমাদের ক্রয় করা সম্পতি আমরা না ছাড়লে কার কি করার আছে।
পীরগাছা উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব আফছার আলী বলেন, আমি বিষয়টি সরেজমিনে দেখে উপজেলা নির্বাহী কর্মকতাকে ব্যবস্থা নিতে বলেছি।
এ প্রসঙ্গে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ ফাউজুল কবির বলেন, সরকারি রাস্তাটি জনগণের চলাচলের জন্য উপযুক্ত ব্যবস্থা নেয়া হচ্ছে।

পুরোনো সংবাদ

রংপুর 9009322579155851994

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item