সৈয়দপুরে বিশ্ব জনসংখ্যা দিবস পালিত

তোফাজ্জল হোসেন লুতু,সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি:

গতকাল বুধবার (১১ জুলাই) সারাদেশে মতো নীলফামারীর সৈয়দপুরেও বিশ্ব জনসংখ্যা দিবস পালিত হয়েছে। দিবসটি পালন উপলক্ষে সৈয়দপুর উপজেলা পরিবার পরিকল্পনা কার্যালয়ের উদ্যোগে বর্ণাঢ্য র‌্যালী, আলোচনা সভা ও শ্রেষ্ঠ কর্মী ও প্রতিষ্ঠাানের মধ্যে সনদপত্র বিতরণ করা হয়। বেসরকারি স্বেচ্ছাসেবী সংস্থা ল্যাম্ব শো প্রজেক্ট ও সূর্যের হাসি ক্লিনিকের সহযোগিতায় এ সব কর্মসূচির আয়োজন করা হয়েছে।
“ পরিকল্পিত পরিবার সুরক্ষিত মানবাধিকার ” দিবসের এবারের প্রতিপাদ্যকে সামনে রেখে উপজেলা পরিষদ হলরুমে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।
এতে  প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সৈয়দপুর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মো. বজলুর রশীদ।
  সভায় সভাপতিত্ব করেন সৈয়দপুর উপজেলা পরিষদ ভাইস্ চেয়ারম্যান ও উপজেলা পরিবার পরিকল্পনা কমিটির সভাপতি মো. আজমল হোসেন।
 সভার শুরুতেই স্বাগত বক্তব্য রাখেন সৈয়দপুর উপজেলা পরিবার পরিকল্পনা অফিসার মো. শাহ্ আলম চৌধুরী।
এতে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন সৈয়দপুর উপজেলা সহকারি কমিশনার (ভূমি) পরিমলকুমার সরকার, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা আলহাজ্ব ডা. মো. সিরাজুল ইসলাম, এম ও এম সি এইচ-এফপি ডা. মো. জাহেদুল ইসলাম, সূর্যের হাসি ক্লিনিকের ম্যানেজার এ কে এম ফারুক হোসেন  প্রমূখ।
আলোচনা সভাটি উপস্থাপনা করেন উপজেলার কাশিরাম বেলপুকুর ইউনিয়নের পরিবার পরিকল্পনা পরিদর্শক মো. মনোয়ার হোসেন।
 আলোচনা সভা শেষে শ্রেষ্ঠ কর্মী ও প্রতিষ্ঠানের মধ্যে সনদপত্র বিতরণ করা হয়েছে।
সনদপত্র প্রাপ্তরা হচ্ছেন উপজেলার কাশিরাম বেলপুকুর ইউনিয়নের শ্রেষ্ঠ পরিবার কল্যাণ সহকারী (এফডাব্লুএ) মোছা. জাকিয়া সুলতানা আখতার, শ্রেষ্ঠ পরিবার কল্যাণ পরিদর্শিকা (এফডাব্লুভি) খাতামধুপুর ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রের মোছা. নাজমা খাতুন, শ্রেষ্ঠ পরিবার পরিকল্পনা পরির্দশক কাশিরাম বেলপুকুর ইউনিয়নের মো. মনোয়ার হোসেন, শ্রেষ্ঠ উপ-সহকারি কমিউনিটি মেডিক্যাল অফিসার (স্যাকমো) বোতলাগাড়ী ইউনিয়ন পরিবার কল্যান কেন্দ্রের মো. ইয়াসিন আলী, শ্রেষ্ঠ ইউনিয়ন উপজেলা ২ নম্বর কাশিরার বেলপুকুর কাশিরাম বেলপুকুর,  শ্রেষ্ঠ চেয়ারম্যান কাশিরাম  বেলপুকুর ইউনিয়নের মো.এনামুল হক চৌধুরী, শ্রেষ্ঠ বেসরকারি স্বেচ্ছাসেবী সংস্থা(ক্লিনিকভিত্তিক) সূর্যের হাসি ক্লিনিক, শ্রেষ্ঠ বেসরকারি স্বেচ্ছাসেবী সংস্থা (সিপিডি ভিত্তিক) কাঞ্চন সমিতি।
এর আগে একটি বর্ণাঢ্য র‌্যালী বের করা হয়। উপজেলা পরিষদ চত্বর থেকে র‌্যালীটি বের হয়ে সামনের সড়ক প্রদক্ষিণ করে। র‌্যালীতে উপজেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, জনপ্রতিনিধি ছাড়াও পরিবার পরিকল্পনা ও স্বেচ্ছাসেবী সংস্থা কর্মীরা অংশ নেয়।    

পুরোনো সংবাদ

নীলফামারী 7816342893567797001

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item