নীলফামারীতে বৃক্ষ মেলার উদ্বোধন করলেন সংস্কৃতি মন্ত্রী


ইনজামাম-উল-হক নির্ণয়, নীলফামারী ১৬ জুলাই॥
“সবুজে বাঁচি, সবুজ বাঁচাই নগর-প্রাণ-প্রকৃতি সাজাই” এই শ্লোগানে এবং ‘অপ্রতিরোধ্য দেশের অগ্রযাত্রা, ফলের পুষ্টি দেবে নতুন মাত্রা’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে ৫০টি স্টল নিয়ে নীলফামারী বড় মাঠে শুরু হয়েছে সাত দিনব্যাপী বনজ, ফলদ ও ভেষজ বৃক্ষ মেলা। আজ সোমবার বিকাল পনে ৬টায় আনুষ্ঠানিকভাবে মেলার উদ্বোধন করেন সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর এমপি।

জেলা প্রশাসনের সহযোগীতায় সামাজিক বনবিভাগ ও জেলা কৃষি সম্প্রসারণ বিভাগের আয়োজনে ওই মেলার উদ্ধোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জেলা প্রশাসক মোহাম্মদ খালেদ রহীম। বিশেষ অতিথি ছিলেন পুলিশ সুপার মোহাম্মদ আশরাফ হোসেন, পৌর মেয়র কৃষিবিদ দেওয়ান কামাল আহমেদ, জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মমতাজুল হক, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আবুজার রহমান, ভাইস চেয়ারম্যান আরিফা সুলতানা লাভলী, পৌর আওয়ামীলীগের সভাপতি মসফিকুল ইসলাম রিন্টু, বিভাগীয় বন কর্মকর্তা রফিকুজ্জামান শাহ, জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক আবুল কাশেম আযাদ প্রমুখ।
 অনুষ্ঠানটি সঞ্চালনা করেন জেলা কৃষি বিভাগের উপ-সহকারী কৃষি কর্মকর্তা মহসীন রেজা রুপম।
চারা মেলায় মন্ত্রী নীলফামারী সরকারি বালক উচ্চ বিদ্যালয়, নীলফামারী সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়, পলাশবাড়ি বামনডাংগা বুদ্ধি প্রতিবন্ধী ও অষ্টিসিক বিদ্যালয় এবং নীলফামারী ৫৬ বিজিবিকে ১৫০ করে ছয়শ চারা গাছ বিতরন করেন।
এর আগে চারা মেলাকে কেন্দ্র করে শহরে একটি বর্ণাঢ্য র‌্যালী বের করা হয়। চারা মেলার আগে মন্ত্রী চারশ চারা রোপনের উদ্বোধন করেন নীলফামারী শেখ কামাল স্টেডিয়াম চত্বরে।

পুরোনো সংবাদ

নীলফামারী 7360925137674240180

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item