সাংস্কৃতিক উৎসব উপলক্ষে নীলফামারীতে জেলা প্রশাসনের প্রস্তুতি সভা

ইনজামাম-উল-হক নির্ণয়, নীলফামারী ১১ জুলাই॥
দেশের তৃণমূল পর্যায়ে সংস্কৃতি চর্চা প্রসার ও বিস্তৃতি ঘটাতে সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের উদ্যোগে সারা দেশের ন্যায় নীলফামারীতেও আগামী ২০ ও ২১ জুলাই দুই দিনব্যাপী সাংস্কৃতিক উৎসব অনুষ্ঠিত হবে।
দুই দিনব্যাপী সাংস্কৃতিক উৎসব উদযাপন উপলক্ষে আজ বুধবার দুপুর ১২টায় নীলফামারীতে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়।
সভায় জেলা প্রশাসক মোহাম্মদ খালেদ রহীম বলেন, সংস্কৃতি মন্ত্রনালয়ের সহযোগীতায়, জেলা প্রশাসন ও শিল্পকলা একাডেমির আয়োজনে শিল্পকলা একাডেমিতে আগামী ২০ ও ২১ জুলাই দুই দিনব্যাপী সাংস্কৃতিক উৎসব অনুষ্ঠিত হবে। এছাড়াও জেলা তথ্য অফিসের ব্যবস্থাপনায় বর্তমান সরকারের উন্নয়ন তুলে ধরতে প্রামান্য চিত্র প্রদর্শন করা হবে। জেলা প্রশাসন, জেলা কালচারাল অফিসার ও জেলা তথ্য অফিসারের ব্যবস্থাপনায় উৎসব অনুষ্ঠিত হবে।
জেলা প্রশাসক মোহাম্মদ খালেদ রহীমের সভাপতিত্বে এসময় উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আজহারুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার আবুল বাশার মোহাম্মদ আতিকুর রহমান, সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আরিফা সুলতানা লাভলী, জেলা কালচারাল জেলা কালচারাল অফিসার কে.এম. আরিফউজ্জামান, জেলা জলসিঁড়ি নাট্য সংস্থার সাধারণ সম্পাদক ওবায়দুর রহমান, জেলা নবকলী খেলাঘর আসরের সাধারণ সম্পাদক আফরোজা বিনতে আজিজ গ্লোরী, সাংস্কৃতিক কর্মী রফিকুল ইসলাম লিটন, রাসেল আমিন স্বপন, ইনজামাম-উল-হক নির্ণয় প্রমুখ।
জেলা কালচারাল জেলা কালচারাল অফিসার কে.এম. আরিফউজ্জামান জানান, প্রথম দিন ২০ জুলাই বিকেল ৫টায় জেলা শিল্পকলা একাডেমিতে আলোচনা সভা অনুষ্ঠিত হবে। সন্ধ্যা ৭টা থেকে রাত ৯টা পর্যন্ত স্থানীয় শিল্পীরা রবীন্দ্র সংগীত, নজরুল সংগীত, আধুনিক গান, দেশাত্ববোধক গান, কবিতা আবৃতি, একক অভিনয়, পল্লীগীতি, লালন গীতি, লোক গীতি, আঞ্চলিক গান, জারি-সারি-মুর্শীদি গান পরিবেশিত হবে। দ্বিতীয় ও সমাপনী দিন ২১ জুলাই সন্ধ্যায় প্রশংসাপত্র বিতরণ ও রাতে সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হবে।
তিনি আরও জানান সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয় সূত্র মতে উৎসবের প্রথম দিন ২০ জুলাই উদ্বোধনী অনুষ্ঠানে স্থানীয় সংসদ সদস্য এবং কবি-সাহিত্যিক-বুদ্ধিজীবী ও সামাজিক ব্যক্তিত্বকে আমন্ত্রণ জানিয়ে উৎসবে স¤পৃক্ত রাখতে বলা হয়েছে। #

পুরোনো সংবাদ

নীলফামারী 4679635168671853224

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item