রাজশাহীতে লিটন, বরিশালে সাদিক, সিলেটে আরিফুল

তিন সিটি করপোরেশন নির্বাচনের ভোটগ্রহণ শেষে কেন্দ্রগুলোর ফলাফল প্রকাশ শুরু হয়েছে। এরইমধ্যে রাজশাহীতে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী এ এইচ এম খায়রুজ্জামান লিটন দ্বিগুণ ভোট পেয়ে জয় লাভ করেছেন। বরিশাল সিটি কর্পোরেশন নির্বাচনে মেয়র পদে বেসরকারিভাবে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ নির্বাচিত হয়েছেন। আর সিলেটে বিএনপি মনোনিত প্রার্থী আরিফুল হক জয়ের দ্বারপ্রান্তে।

বেসরকারি ফলাফলে রাজশাহী সিটি করপোরেশনে প্রধান প্রতিদ্বন্দ্বীর চেয়ে দ্বিগুণের বেশি ভোট পেয়ে মেয়র পদে বেসরকারিভাবে বিজয়ী হয়েছেন আওয়ামী লীগের প্রার্থী এ এইচ এম খায়রুজ্জামান লিটন।

এই সিটির ১৩৮টি কেন্দ্রের মধ্যে সবকটির ফল পাওয়া গেছে। তাতে নৌকা প্রতীকে লিটন পেয়েছেন ১ লাখ ৬৬ হাজার ৩৯৪। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপির মোসাদ্দেক হোসেন বুলবুল ধানের শীষ প্রতীকে ৭৮ হাজার ৪৯২ ভোট পেয়েছেন। এই সিটিতে মোট ভোটার ৩ লাখ ১৮ হাজার ১৩৮।

সাদিক আবদুল্লাহ পেয়েছেন ১ লাখ ৯ হাজার ৮০১ ভোট। নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপির মজিবর রহমান সরওয়ার পেয়েছেন ১৩ হাজার ৪১ ভোট। এই হিসাবে আওয়ামী লীগের প্রার্থী ৯৬ হাজার ৭৬০ ভোটে জয়লাভ করেছেন।

বরিশালে মোট কেন্দ্র ১২৩টি। এর মধ্যে অনিয়মের অভিযোগে ১৫টি কেন্দ্রে ভোট স্থগিত হয়েছে এবং একটি কেন্দ্রে বাতিল হয়েছে। বরিশাল সিটি কর্পোরেশনে মোট ভোটার ২ লাখ ৪২ হাজার ১৬৬।

অপরদিকে, সিলেট সিটি কর্পোরেশন নির্বাচনে ১৩৪টি কেন্দ্রের মধ্যে ১৩২টি কেন্দ্রে বিএনপি মনোনিত প্রার্থী আরিফুল হক ধানের শীষ প্রতিক নিয়ে পেয়েছেন ৯০ হাজার ৪৯৬ ভোট। আর তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগের প্রার্থী বদর উদ্দিন কামরান পেয়েছেন ৮৫ হাজার ৮৭০ ভোট। সিলেট সিটি কর্পোরেশনে মোট ভোটার ৩ লাখ ২১ হাজার ৭৩২।

এর আগে সোমবার সকাল ৮টায় রাজশাহী, সিলেট ও বরিশাল সিটি কর্পোরেশন নির্বাচনে ভোটগ্রহণ শুরু হয়ে চলে বিকেল ৪টা পর্যন্ত।

পুরোনো সংবাদ

প্রধান খবর 3889452780636470899

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item