বিএনপির প্রতীকী অনশন চলছে




অনলাইন রিপোর্টার ॥ বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার জামিন স্থগিতের প্রতিবাদ এবং তার মুক্তির দাবিতে বিএনপির প্রতীকী শুরু হয়েছে।

আজ সোমবার সকাল ৯টায় রাজধানীর মহানগর নাট্যমঞ্চে এ কর্মসূচি শুরু হয়। সকাল ৮টা থেকে প্রতীকী অনশন কর্মসূচি চলবে বিকেল ৪টা পর্যন্ত।

বিএনপি নেতাদের মধ্যে উপস্থিত রয়েছেন- দলের চেয়ারপারসন খালেদা জিয়ার উপদেষ্টা আতাউর রহমান ঢালী, কবির মুরাদ, যুগ্ম মহাসচিব মোয়াজ্জেম হোসেন আলাল, সহ সাংগঠনিক সম্পাদক আবদুস সালাম আজাদ, সহ দপ্তর সম্পাদক তাইফু ইসলাম টিপু। ইতোমধ্যে বিএনপির সিনিয়র নেতারা ছাড়াও দলটির বিভিন্ন অঙ্গসংগঠনের নেতাকর্মীরা অনশন কর্মসূচিতে উপস্থিত হয়েছেন।

অনশন কর্মসূচিতে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর সহ-সিনিয়র নেতারা উপস্থিত থাকবেন। এছাড়া ২০ দলীয় জোটের নেতাদের পাশাপাশি নাগরিক সমাজের প্রতিনিধিদেরও সংহতি প্রকাশের কথা রয়েছে।

এর আগে, গতকাল পূর্ব ঘোষিত এ কর্মসূচি পালনের জন্য রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন চত্বর অথবা মহানগর নাট্যমঞ্চ চেয়েছিল বিএনপি। এ জন্য ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি), ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন অবহিত করে তারা। পাশাপাশি ভেন্যু ব্যবহারের জন্য মহানগর নাট্যমঞ্চ ও ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন কর্তৃপক্ষের অনুমতি চায় বিএনপি। পরে নাট্যমঞ্চে অনশন করার অনুমতি পায় দলটি।

চলতি বছরের ৮ ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতির মামলার রায়ে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার ৫ বছর কারাদণ্ড দেওয়া হয়। এ রায়ের পর হাইকোর্টে আপিল করেন খালেদা জিয়া, বর্তমানে তিনি পুরান ঢাকার কেন্দ্রীয় কারাগারে বন্দি রয়েছেন।

পুরোনো সংবাদ

নির্বাচিত 7665607048607471814

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item