একাদশ শ্রেণীতে ভর্তি: আবারও আবেদন করা যাবে

ডেস্ক:
একাদশ শ্রেণীর ছাত্রছাত্রীদের আবারও ভর্তির আবেদন নেয়া হবে। তিন দফায় সুযোগ দেয়ার পরও যারা কোথাও ভর্তি হতে পারেনি তারাই এবার আবেদনের সুযোগ পাবে। আগামীকাল মঙ্গলবার থেকে তারা ভর্তির জন্য অনলাইনে আবেদন করতে পারবে।

ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক জিয়াউল হক এ তথ্য নিশ্চিত করে বলেন, অনলাইনে স্বচ্ছ প্রক্রিয়ায় ভর্তি কার্যক্রম পরিচালনা করা হয়েছে। যেসব শিক্ষার্থী তার পছন্দের কলেজ বা মাদ্রাসার আসন সংখ্যার বিপরীতে নিজের মেধাক্রম বিবেচনা ছাড়া আবেদন করেছে তারাই বঞ্চিত হয়েছে।

তিনি পরামর্শ দিয়ে বলেন, এখন যে আবেদনের সুযোগ দেয়া হয়েছে, এ ক্ষেত্রেও শিক্ষার্থীদের উচিত হবে নিজের মেধাতালিকা অনুযায়ী কলেজের পছন্দক্রম দেয়া। মেধাক্রম বেশি পেছনে হলে আর কলেজে আসন কম থাকলে আবেদন না করাই শ্রেয়। কেননা, তারা তখন পছন্দের কলেজ পাবে না।

ঢাকা বোর্ডের কর্মকর্তারা জানিয়েছেন, এবার এসএসসি উত্তীর্ণ অন্তত পৌনে ৩ লাখ শিক্ষার্থী ভর্তির আওতায় আসেনি। এবার শুধু এসএসসি ও দাখিল পরীক্ষায় পাস করেছে ১৪ লাখ ৯৩ হাজার ১৮৭ জন। তাদের মধ্যে ১১ লাখ ৩২ হাজার ৫২৫ জন ভর্তি নিশ্চায়ন করেছে। বাকিরাই ভর্তির আওতায় না আসা শিক্ষার্থী। এসব শিক্ষার্থীর মধ্যে জিপিএ-৫ পাওয়া অনেকে আছেন। তিন দফায় আবেদন করে কলেজ না পাওয়া শিক্ষার্থী আছে ২৮ হাজারের বেশি।

পুরোনো সংবাদ

শিক্ষা-শিক্ষাঙ্গন 2452547097188765114

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item