খবর প্রকাশের পর সৈয়দপুর স্টেশনে টিকিট কালোবাজারি লাপাত্তা। কালোবাজারিদের ধরতে ইউএনও অভিযান

তোফাজ্জল হোসেন লুতু, সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি:

গতকাল বুধবার জনপ্রিয় অনলাইন নিউজপোর্টাল অবলোকনে ‘সৈয়দপুর রেলওয়ে স্টেশন টিকিট কালোবাজারিদের স্বর্গরাজ্য’ শিরোনামে খবর প্রকাশিত হওয়ার পর স্টেশনে ট্রেনের টিকিট কালোবাজারিরা লাপাত্তা। ফলে রেলওয়ে স্টেশনের দৈনন্দিন চিত্র সম্পূর্ণ পাল্টে গেছে। আর ওই সংবাদের সূত্র ধরে নীলফামারীর সৈয়দপুর উপজেলার ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) ও সহকারি কমিশনার (ভূমি) পরিমল কুমার সরকার আজ(বৃহস্পতিবার) রেলওয়ে স্টেশনে ট্রেনের টিকিট কালোবাজারিদের ধরতে আকস্মিক অভিযানে নামেন। কিন্তু তার আগে টিকিট কালোবাজারি সিন্ডিকেটের চক্রের সদস্যরা সটকে পড়ে।পরে  ইউএনও (ভারপ্রাপ্ত) ও সহকারী কমিশনার (ভূমি) পরিমল কুমার সরকার সৈয়দপুর রেলওয়ে স্টেশনের টিকিট কাউন্টারে প্রবেশ করে টিকিট বিক্রি কার্যক্রম পর্যবেক্ষণ করেন। এ সময় টিকিট কাউন্টারে দায়িত্বরত বুকিং সহকারীসহ সংশ্লিষ্টদের সঙ্গেও সার্বিক বিষয়ে কথা বলে টিকিট কালোবাাজারি রোধে তাদের সর্তক করেন।  এছাড়াও তিনি স্টেশনে টিকিট নিতে আসা লোকজনের সঙ্গে কথা বলেন। এ সময় ইউএনও স্টেশনে আগত সাধারণ যাত্রীদের অভিযোগের কথা মনোযোগ সহকারে শোনেন এবং টিকিট কালোবাজারি প্রতিরোধে তাদের সাহায্য সহযোগিতা কামনা করেন।

এ সময় সৈয়দপুর রেলওয়ে স্টেশন মাষ্টার মো. শওকত আলী ও  সৈয়দপুর রেলওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. এমদাদুল হক উপস্থিত ছিলেন।
উল্লেখ্য, সৈয়দপুর রেলওয়ে স্টেশনে দীর্ঘদিন যাবৎ ট্রেন টিকিট কালোবাজারিদের একটি শক্তিশালী সিন্ডিকেট গড়ে উঠেছে। ওই চক্রের কারসাজিতে ট্রেনের সাধারণ যাত্রীরা স্টেশনের টিকিট কাউন্টার থেকে টিকিট সংগ্রহ করতে ব্যর্থ হচ্ছিলেন।  বিশেষ করে আন্তঃনগর ট্রেনের টিকিট পাওয়া ছিল ভাগ্যে ব্যাপার। কারণ একটি টিকিট পেতে তাদের চরম দূর্ভোগের মধ্যে পড়েন। অনেকেই একটি টিকিট পাওয়াকে সোনার হরিণ হিসেবে আখ্যায়িত করেন। নিরুপায় হয়ে যাত্রী সাধারণকে কালোবাজারিদের কাছ থেকে প্রকৃতমূল্যের ৩/৪ গুন বেশি দামে টিকিট সংগ্রহ করতে হতো। মূলতঃ সৈয়দপুর রেলওয়ে স্টেশনের বুকিং সহকারীদের যোগসাজশে টিকিট কালোবাজারি সিন্ডিকেট দাপটের সঙ্গে তাদের কর্মকান্ড পরিচালনা করে আসছিল। কালোবাজারিদের অপকর্মের বাধ প্রতিবাদ করলেই টিকিট নিতে আসা সাধারণ যাত্রী নানাভাবে হয়রানি ও নাজেহালের শিকার হতেন।
সৈয়দপুর রেলওয়ে স্টেশনের ট্রেন টিকিট কালোবাজারি নিয়ে গতকাল বুধবার‘ অনলাইন নিউজপোর্র্টাল অবলোকনে“ সৈয়দপুর রেলওয়ে স্টেশন টিকিট কালোবাজারিদের স্বর্গরাজ্য ” শিরোনামে একটি সংবাদ ফলাও করে প্রকাশিত হয়। প্রকাশিত ওই খবরটি নজরে আসে সৈয়দপুর উপজেলা প্রশাসনের। ওই খবর প্রকাশিত হওয়ার পর পরই উপজেলা প্রশাসন ট্রেনের টিকিট কালোবাাজারিদের ধরতে  বৃহস্পতিবার সৈয়দপুর স্টেশনে অভিযানে নামেন।      



পুরোনো সংবাদ

নীলফামারী 6093621719975190598

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item