পীরগাছায় বিদ্যুতের নতুন লাইন নির্মানে লাখ লাখ টাকা হাতিয়ে নেয়ার অভিযোগ

ফজলুর রহমান, পীরগাছা(রংপুর)প্রতিনিধি:
রংপুরের পীরগাছায় পল্লী বিদ্যুতের নতুন লাইন নির্মানের নামে লাখ লাখ টাকা হাতিয়ে নেয়ার অভিযোগ উঠেছে। এ উপজেলাকে শতভাগ বিদ্যুৎ বিতরণের কার্যক্রম হাতে নিয়েছে সরকার। এ জন্য উপজেলার বিভিন্ন স্থানে বিদ্যুতের লাইন সম্প্রসারণের কাজও চলছে। এদিকে মাষ্টার প্লান দেখে যে সব এলাকায় কাজ চলছে বা হবে সেসব এলাকার গ্রাহকদের নিকট থেকে চাঁদা উত্তোলন করা হচ্ছে। সংশ্লিষ্ট কর্তৃপক্ষের যোগসাজোসে এলাকার একটি প্রভাবশালী মহল প্রকাশ্যে নতুন বিদ্যুৎ লাইন নির্মান ও সংযোগ দেয়ার কথা বলে পাঁচ থেকে আট হাজার টাকা পর্যন্ত চাঁদা উত্তোলন করে আসছেন।
জানা যায়, উপজেলার ছাওলা ইউনিয়নে বালাটারী গ্রামে নতুন বিদ্যুৎ লাইন নির্মান ও সংযোগ দেয়ার কথা বলে দুলাল মেম্বার নামের এক প্রতারক প্রায় দুইশত ২০ জন গ্রাহকের নিকট থেকে আট লাখ টাকা উত্তোলন করেন। দীর্ঘদিনেও এলাকায় বিদ্যূৎ সংযোগ দেয়া হয়নি। এদিকে এলাকাবাসী গত রবিবার সন্ধায় বালাটারী মোড়ে উত্তোলনকৃত টাকা ফেরতের দাবীতে ওই প্রতারকের সাথে তর্কে জড়িয়ে পড়ে। এক পর্যায়ে প্রতারক দুলাল মেম্বার ও তার লোকজন স্থানীয় লোকজনের উপর চড়াও হয়। এসময় স্থানীয় এনামূল হককে তারা  মারধর করার চেষ্টা করলে অন্যান্যরা এগিয়ে  এসে তাকে রক্ষা করে।
এবিষয়ে চাঁদা উত্তোলনকারী দুলাল মেম্বার এর সাথে মোবাইলে কথা হলে তিনি জানান, আমাকে কিছু লোক টাকা দিয়েছে, তবে অল্প সময়ের মধ্যে বিদ্যুৎ সংযোগ হতে পারে ।
এনামূল হক এর সাথে মোবাইলে কথা হলে তিনি বলেন, আমাদের এলাকায় বিদ্যুৎ সংযোগ দেয়ার কথা বলে দুলাল মেম্বার লাখ লাখ টাকা উত্তোলন করেন। কিন্তু সংযোগ না হওয়ায় আমরা টাকা ফেরত চাইতে গেলে তার লোকজন মারধর করার জন্য তেড়ে আসে।
পীরগাছা জোনাল অফিসের ডিজিএম আব্দুল জলিলের সাথে মোবাইলে যোগাযোগ করার চেষ্টা করে তাকে পাওয়া যায়নি।

পুরোনো সংবাদ

রংপুর 1056320585345305199

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item