নীলফামারীতে শিশুদের খাদ্য হিসাবে গুড়োদুধ পরিহারে কর্মশালা

ইনজামাম-উল-হক নির্ণয়, নীলফামারী ৭ জুন॥ মাতৃদুগ্ধ বিকল্প, শিশু খাদ্য, বাণিজ্যিকভাবে প্রস্তুতকৃত শিশুর বাড়তি খাদ্য ও তা ব্যবহারের সরঞ্জামাদী(বিপণন) আইন ২০১৩ ও বিধিমালা ২০১৭ বাস্তবায়ন বিষয়ক অবহিতকরণ সভা নীলফামারীতে অনুষ্ঠিত হয়েছে।
আজ বৃহস্পতিবার সকাল ১১টায় নীলফামারী আধুনিক সদর হাসপাতালের সম্মেলন কক্ষে বাংলাদেশ ব্রেষ্ট ফিডিং ফাউন্ডেশন’র(বিবিএফ) আয়োজনে এবং ন্যাশনাল নিউট্রিশন সার্ভিস’(এনএনএস) সহযোগীতায় ও জেলা স্বাস্থ্য বিভাগ ব্যবস্থাপনায় অবহিতকরণ সভা অনুষ্ঠিত হয়।
সিভিল সার্জন ডাঃ রণজিৎ কুমার বর্মনের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক মোহাম্মদ খালেদ রহীম। 
অন্যদের মধ্যে বক্তব্য দেন পরিবার পরিকল্পনা অধিদপ্তর নীলফামারীর উপ-পরিচালক আফরোজা খাতুন, সহকারী পরিচালক ডাঃ খাদিজা নাহিদ ইভা, জেলা শিক্ষা কর্মকর্তা শফিকুল ইসলাম, সমাজ সেবা অধিদপ্তর নীলফামারীর উপ-পরিচালক ইমাম হাসিম, সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ আবু জাফর কামরুল ইমান। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন বাংলাদেশ ব্রেষ্ট ফাউন্ডেশন’র প্রোগ্রাম অফিসার আল আমিন সরকার।
আইন ও বিধিমালা উপস্থাপন করেন সিভিল সার্জন অফিসের মেডিক্যাল অফিসার আবু হেনা মোস্তফা কামাল।
এতে সরকারী বিভিন্ন দফতরের কর্মকর্তা, এনজিও প্রতিনিধি, নারী নেত্রী, ইমাম, গণমাধ্যম কর্মীসহ বিভিন্ন শ্রেণী পেশার প্রতিনিধিরা অংশগ্রহণ করেন । 
সিভিল সার্জন ডাঃ রণজিৎ কুমার বর্মণ বলেন, মাতৃ দুগ্ধের বিকল্প অন্যকোন দুধ বা শিশু খাদ্য হতে পারে না। এসব খাদ্য শিশু স্বাস্থ্যের জন্য হুমকীস্বরুপ। এজন্য আইন ও বিধিমালা রয়েছে সেটি বাস্তবায়নে সবার সহযোগীতা প্রয়োজন।
বাজারের ফার্মেসি বা কনফেকশনারীতে মাতৃদুগ্ধের বিকল্প যেসব খাদ্য বিক্রি করা হয়ে থাকে সেগুলো পরিহার করার আহবান জানান তিনি। #

পুরোনো সংবাদ

নীলফামারী 1663186577226933968

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item