নানান কর্মসূচীর মধ্যে নীলফামারীতে মাদকবিরোধী দিবস পালিত

ইনজামাম-উল-হক নির্ণয়,নীলফামারী ২৬জুন॥
“আগে শুনুন: শিশু ও যুবাদের প্রতি মনোযোগ দেয়াই তাদের সুস্থ ও নিরাপদ বেড়ে উঠার প্রথম পদক্ষেপ” প্রতিপাদ্যকে সামনে রেখে নানান কর্মসূচীর মধ্য দিয়ে নীলফামারীতে মাদকদ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচার বিরোধী আন্তর্জাতিক দিবস উপলক্ষে শোভাযাত্রা, মানববন্ধন ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার সকাল ১১টায় জেলা প্রশাসন ও জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের আয়োজনে জেলা প্রশাসনের কার্যালয় থেকে একটি র‌্যালী শহরের প্রধান সদক প্রদক্ষিণ করে। প্রদক্ষিণ শেষে স্বাধীনতা স্মৃতি অ¤¬ান চত্ত্বর চৌরঙ্গী মোড়ে ঘণ্টাব্যাপী মানববন্ধন অনুষ্ঠিত হয়।
অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট খন্দকার নাহিদ হাসানের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক মোহাম্মদ খালেদ রহীম। বিশেষ অতিথি ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আজহারুল ইসলাম, সিনিয়র সহকারী পুলিশ সুপার আলতাফ হোসেন, জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের পরিদর্শক খবির আহমেদ, মশিউর রহমান ডিগ্রি কলেজের অধ্যক্ষ সারওয়ার মানিক প্রমুখ।
উক্ত র‌্যালী ও মানববন্ধনে জেলা প্রশাসন, পুলিশ বিভাগ, স্বাস্থ্য বিভাগ, এনজিও, শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষক ও শিক্ষার্থীরা অংশগ্রহণ করেন।
আলোচনা শেষে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে মাদকবিরোধী রচনায় ৬জন এবং চিত্রাঙ্গনে ১০জনকে পুরস্কার হিসেবে ক্রেস্ট, সনদপত্র ও বই দেয়া হয়। এদিকে ভিশন-২০২১ এর উদ্যোগে শহরের বিভিন্ন স্থান ও শিক্ষা প্রতিষ্ঠানে মাদকবিরোধী লিফলেট বিতরণ করা হয়।
এছাড়াও জেলার ডোমার, জলঢাকা ও সৈয়দপুর উপজেলায় মাদকবিরোধী দিবস পালন করা হয়েছে। 

পুরোনো সংবাদ

নীলফামারী 6068997271553125875

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item