নীলফামারীতে শিশুর প্রতি শারীরিক সহিংসতা বন্ধে সংলাপ অনুষ্ঠিত

ইনজামাম-উল-হক নির্ণয়,নীলফামারী ২৫জুন॥
“আমিই পারি শিশুর প্রতি শারীরিক সহিংসতা বন্ধ করতে” এই বিষয়কে সামনে রেখে নীলফামারীতে ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশের শিশুর প্রতি শারীরিক সহিংসতা বন্ধে সামাজিক জাগরণে নীতি-নির্ধারকগণের সাথে সংলাপ অনুষ্ঠিত হয়েছে। আজ সোমবার সকাল ১০টা হতে দুপুর দেড়টা পর্যন্ত নীলফামারী জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এই সংলাপ অনুষ্ঠিত হয়।
নীলফামারী জেলা প্রশাসক মোহাম্মদ খালেদ রহীমের সভাপতিত্বে এসময় বক্তব্য রাখেন সহকারী পুলিশ সুপার আলতাফ হোসেন, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আবুজার রহমান, উপজেলা নির্বাহী কর্মকর্তা মামুন ভুইয়া, জেলা প্রাথমিক শিক্ষা অফিসার ওসমান গণি, উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার আহমেদ হাসান হাবিব, জেলা শিশু বিষয়ক কর্মকর্তা মোস্তাক আহমেদ প্রমুখ। অনুষ্ঠানের শুরুতে ওয়ার্ল্ড ভিশনের তত্বাবধানে পরিচালিত ২৫টি শিশু ফোরামের শিশুদের স¤পাদিত বিভিন্ন কর্মসূচি নিয়ে গ্রন্থ “আমাদের কথা” মোড়ক উন্মোচন করেন অতিথিরা।
বক্তারা বলেন, শিশুরা যদি শারীরিক সহিংসতার শিকার হয় তাহলে তাদের লেখা পড়া বিঘিœত হবে এবং ভবিষ্যৎ প্রজন্ম মেধাহীন হবে। সরকার শিশুর প্রতি সহিংসতা বন্ধের জন্য বিভিন্ন কর্মসুচী বাস্তবায়ন করছে। পুর্বে বিদ্যালয়ে যে পরিমাণ শিশু নির্যাতিত হতো বর্তমানে তা পুরোপুরি বন্ধ করা হয়েছে। এছাড়াও সরকারের পক্ষ থেকে বিভিন্ন সেবা ও সমস্যার জন্য ২৪ ঘন্টা হেল্প লাইন ডেক্স (৯৯৯, ৩৩৩, ১০৯ ও ১০৯৮) নম্বর করা হয়েছে।

এসময় নীলফামারীতে শিশু ফোরামের ২৫টি সংগঠনের কাজের চিত্র তুলে ধরেন ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ নীলফামারী এরিয়া প্রোগ্রামের কাস্টার ম্যানেজার অরবিন্দ সিলভেষ্টার গমেজ।

উল্লেখ্য নীলফামারী জেলা প্রশাসন, উপজেলা প্রশাসন, পুলিশ বিভাগ, শিশু ফোরাম এবং নীলফামারী এরিয়া প্রোগ্রাম ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ যৌথভাবে যৌথ উদ্যোগে এই সংলাপের আয়োজন করা হয়। উক্ত সংলাপে বিভিন্ন সরকারী প্রতিষ্ঠানের কর্মকর্তা, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে প্রধান শিক্ষক, ইউপি চেয়ারম্যানগন, ইমাম, পুরোহিত, সাংবাদিক, এনজিও প্রতিনিধি উপস্থিত ছিলেন।




পুরোনো সংবাদ

নীলফামারী 6963472562547004376

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item