সুন্দরগঞ্জে চন্ডিপুর ইউপি’র নির্বাচন পূর্ব-প্রস্তুতি সম্পন্ন

নুরুল আলম ডাকুয়া, সুন্দরগঞ্জ (গাইবান্ধা) প্রতিনিধিঃ

বহুল প্রতিক্ষিত গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলার ১৪ নং চন্ডিপুর ইউপি'র সাধারণ নির্বাচন পূর্ব- সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে। রাত পোহালেই (২৬ জুন) শুরু হবে ভোট গ্রহণ।
জানান যায়, সোমবার ভোট গ্রহণের কাজে ব্যবহার্য্য ব্যালট পেপার, ব্যালট বাক্সসহ প্রয়োজনীয় সরঞ্জামাদী নিয়ে দায়িত্বপ্রাপ্ত নিজ নিজ ভোট কেন্দ্রগুলোতে পৌঁছে গেছেন নিযুক্ত প্রিজাইডিং, সহকারী প্রিজাডিং, পোলিং অফিসারসহ সংশ্লিষ্ট নির্বাহী ম্যাজিষ্ট্রট ও আইন- শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যগণ। এ নির্বাচনে আইন-শৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে নির্বাচনের আগের দিন থেকে নির্বাচনের পরের দিন পর্যন্ত নিয়োজিত থাকবেন- ২ জন নির্বাহী ম্যাজিস্ট্রেটসহ, ৬ জন নির্বাহী ম্যাজিষ্ট্রেট, ৩২ জন র‌্যাব, ৬৪ জন বিজিবি, ৩০০ জন পুলিশসহ এপিবিএন সমন্বীত ৩টি টিম। এছাড়া, প্রত্যেকটি ভোট কেন্দ্রে নিয়োজিত থাকবেন অস্ত্রসহ ১ জন করে পুলিশ অফিসার, ২ জন করে পুলিশ কনস্টেবল, ১ জন করে আনসার (এপিসি), ২ জন করে আনসার,  লাঠিসহ অঙ্গীভূত আনসার ও ভিডিপি সদস্য- ১৩ জন (এরমধ্যে পুুরুষ-৭ ও মহিলা- ৬ জন করে মোট ১’শ ৪৪ জন আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য। ইউনিয়নটির সাধারণ এ নির্বাচনে চেয়ারম্যান পদে ৫ জন, ৩টি সংরক্ষিত আসনের সদস্য পদে ৮ জন ও ৯টি সাধাররণ আসনের সদস্য পদে ৪৮ জনসহ মোট ৫৩ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বীতা করছেন। চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বী প্রার্থীরা হলেন- আ’লীগ মনোনীত- আব্দুছ সোবহান সরকার (নৌকা), বিএনপি মনোনীত আব্দুল মালেক মিঞা (ধানের শীষ), জাপা মনোনীত ফুল মিঞা (লাঙ্গল)। এছাড়া, স্বতন্ত্র ২ জন প্রার্থী হলেন- মাইদুল ইসলাম (আনারস) ও রাজা প্রামাণিক (মোটর-সাইকেল)।
এছাড়া, গুরুত্বপূর্ন কর্মকর্তা হিসেবে রয়েছেন, জেলা প্রশাসক- গৌতম চন্দ্র পাল, জেলা নির্বাচন অফিসার- মাহবুবুর রহমান, উপজেলা নির্বাহী অফিসার- এস.এম. গোলাম কিবরিয়া, উপজেলা নির্বাচন অফিসার- সেকান্দার আলী, উপজেলা পল্লী উন্নয়ন অফিসার ও উক্ত ইউনিয়ন পরিষদের সাধারণ নির্বাচনের জন্য নিযুক্ত রির্টানিং অফিসার- ফজলে রাব্বাী সাজ্জাদুর রহমান ও থানা অফিসার ইনচার্জ- এসএম আব্দুস সোবহান।
একটি সূত্র জানায়, ২০১৬ সালের ৩১-এ মার্চসহ ৩ দফা পিঁছিয়ে গিয়ে চতুর্থ বারের মতো নির্ধারীত দিনক্ষণে আগামীকাল অনুষ্ঠিত হতে যাচ্ছে এ নির্বাচন। ইউনিয়নটিতে মোট ভোটারের সংখ্যা- ২২ হাজার ৩'শ ৬৭ জন। এরমধ্যে পুরুষ- ১০ হাজার ৯'শ ৪৭ ও নারী ভোটারের সংখ্যা ১১ হাজার ৪'শ ২০ জন। রিটার্নিং অফিসার ও উপজেলা পল্লী উন্নয়ন অফিসার- ফজলে রাব্বী সাজ্জাদুর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন।

পুরোনো সংবাদ

নির্বাচন 3172700300241071193

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item