ডিমলায় খাদ্য অধিদপ্তরের চাউল জব্দ ও গুদাম সিলগালা ॥







মহিনুল ইসলাম সুজন॥
নীলফামারীর ডিমলায় এক ব্যক্তি মালিকানা গুদাম হতে সরকারী খাদ্য অধিদপ্তরের প্রায় ২০ মেট্রিক টন চাউল জব্দ করেছে ভ্রাম্যমান আদালত। এ ঘটনায় একজনকে আটক করে গুদামটি সিলগালা করে দেয়া হয়েছে।

সরেজমিনে জানা যায়, সোমবার রাত ১১টার সময় হতে দীর্ঘ ঘন্টা উপজেলার বালাপাড়া ইউনিয়নের ছাতনাই বালাপাড়ার ডাংগারহাট বাজার সংলগ্ন মেসার্স জিয়া ট্রেডার্সে অভিযান চালিয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট নাজমুন নাহার ২০মেট্রিক টন সরকারী খাদ্য অধিদপ্তরের চাউল,৬শত ৭৩টি সরকারী চাউলের বস্তা ও চাল গুলো নুরজাহান নামক যে প্লাস্টিকের বস্তায় নতুন ভাবে প্যাকিং করে অবৈধ বাজারজাত করা হত প্রায় ২হাজার  বস্তা জব্দ করে গুদামটি সিলগালা করে দেন। এ সময়ে প্রতিষ্ঠানটির মালিক একই এলাকার সফিয়ার রহমান আকালু(৬০) ও তার ছেলে জিয়া রহমান(৩৫) পালিয়ে গেলেও তার বড় ছেলে হামিদুল ইসলাম(৪০) কে পুলিশ আটক করে থানায় নিয়ে আসে।
অভিযানে এ সময়ে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন,ডিমলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি)মফিজ উদ্দিন শেখ,ডিমলা খাদ্য গুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা-তফিউজ্জামান জুয়েল,পল্লী দারিদ্র বিমোচন কর্মকর্তা রাজিউন আহম্মেদ রাজু,প্রকল্প বাস্তবায়ন অফিসের উপ-সহকারী প্রকৌশলী ফেরদৌস আলম,বালপাড়া ইউপি চেয়ারম্যান-জহুরুল ইসলাম ভুইয়া,এসআই রাশেদুজ্জামান রাশেদ প্রমুখ ।
এদিকে এলাকাবাসীর অভিযোগ,উক্ত জিয়া ট্রেডার্সের মালিক সফিয়ার রহমান আকালু এক সময়ে কাধে করে শুঁটকি মাছের ব্যবসা করলেও এখন তিনি ডিমলা সহ বিভিন্ন স্থান থেকে কালোবাজারে অল্প টাকায় সরকারী চাল কিনে তা সাটারিংয়ের মাধমে নুরজাহান নামক নতুন বস্তায় প্যাকিং করে দেশের বিভিন্ন প্রান্তে অবৈধ ভাবে বিক্রির মাধ্যমে বনে গেছেন বাড়ি,গাড়ি,ব্যাপক অর্থ-সম্পদ সহ কোটি টাকার মালিক ।

ডিমলা উপজেলা নির্বাহী কর্মকর্তা নাজমুন নাহার ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, প্রায় চারঘন্টা অভিযান চালিয়ে সরকারী খাদ্য অধিদপ্তরের ২০ মেট্রিক টন চাল, সরকারী চালের ৬শত ৭৩টি বস্তা জব্দ করে গুদামটি সিলগালা করে দেয়া হয়েছে। এ ঘটনায় অভিযুক্তদের বিরুদ্ধে মামলার প্রস্ততি চলছে ।

পুরোনো সংবাদ

নীলফামারী 8537820858152235804

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item