ফলো আপ-সৈয়দপুরে শিক্ষার্থীদের দাবি পূরণে এক শিক্ষকের সাময়িক বরখাস্ত প্রত্যাহার করে পূনর্বহালের উদ্যোগ

তোফাজ্জল হোসেন লুতু,সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি:

 সৈয়দপুর পাইলট উচ্চ  বিদ্যালয়ের শিক্ষার্থীদের দাবি পূরণে সাময়িক বরখাস্তকৃত সহকারি শিক্ষক এস এম শফিউল আজমকে পাঠদানের মৌখিকভাবে অনুমতি দেয়া হয়েছে। আজ(বুধবার) প্রধান শিক্ষকের মৌখিক নির্দেশে ওই বরখাস্তকৃত শিক্ষক শ্রেণিতে শিক্ষার্থীদের পাঠদান করেন। বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আনোয়ারুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেন। তিনি বলেন  বিদ্যালয়ের ওই সহকারি শিক্ষকের বিরুদ্ধে অভিযোগকারী শিক্ষার্থীরা তাদের অভিযোগ প্রত্যাহার করে নিয়েছে। তাই বরখাস্তকৃত শিক্ষকের বরখাস্তাদেশ প্রত্যাহার করে তাকে পুনর্বহালের উদ্যোগে নেয়া হচ্ছে। আজই (বুধবার) বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভা করে সাময়িক বরখাস্ত প্রত্যাহারের বিষয়ে সিদ্ধান্ত গ্রহন করা হবে বলে মুঠোফেনে জানান তিনি।
দুুপুরে বরখাস্তকৃত সহকারি শিক্ষক এসএম শফিউল আজমের সঙ্গে মুঠোফানে কথা হলে তিনি বলেন, আমাকে বিদ্যালয়েল শ্রেণিকক্ষে পাঠদানের জন্য মৌখিকভাবে অনুমতি দেয়া হয়েছে। তাই আমি শ্রেণিতে পাঠদান করছি। এখন আমি শ্রেণিতে আছি। এ বিষয়ে পরে বিস্তারিত সব কথা হবে।
 উল্লেখ্য, শহরের ঐতিহ্যবাহী ও প্রাচীনতম সৈয়দপুর পাইলট উচ্চ বিদ্যালয়ের সিনিয়র সহকারি শিক্ষক এস এম শফিউল আজমকে পেশাগত অসদচারণের অভিযোগে গত ৫ মে তারিখে সাময়িক বরখাস্ত  করা হয়েছে। বিদ্যালয়ের প্রধান শিক্ষক ওই বরখাস্তাদেশ দেন। তাঁর সাময়িক বরখাস্তের প্রতিবাদে বিদ্যালয়ের শিক্ষার্থী ক্লাশ বর্জন করে গেল সোমবার ও মঙ্গলবার বিদ্যালয়ে ও শহরে বিক্ষোভ করে। এছাড়াও বরখাস্ত আদেশ প্রত্যাহার করে তাকে পূনর্বহালের দাবিতে সৈয়দপুর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) বরাবরে একটি স্মারকলিপি দিয়েছে শিক্ষার্থীরা। একই দাবিতে বিদ্যালয়ের সকল শিক্ষক-শিক্ষিকা ও কর্মচারীরাও ইউএনও বরাবরে একটি স্মারকলিপি  দেন। আর সৈয়দপুর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মো. বজলুর রশীদও বিদ্যালয়ের শিক্ষার্থী ও শিক্ষক-কর্মচারীদের স্মারকলিপি গ্রহন তা তদন্ত করে দ্রুত প্রতিবেদন দেয়ার জন্য উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার রেহেনা ইয়াসমীনকে বিষয়টি নির্দেশ দেন। এ নিয়ে বুধবার উত্তরজনপদের জনপ্রিয় অললাইন পোর্টাল অবলোকনে একটি সচিত্র খবর প্রকাশিত হয়।

পুরোনো সংবাদ

শিক্ষা-শিক্ষাঙ্গন 7587610021825036015

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item