আসন্ন জাতীয় সংসদ নির্বাচন- গঙ্গাচড়া উপজেলা চেয়ারম্যান আসাদুজ্জামান বাবলুকে নৌকার মাঝি হিসেবে দেখতে চান- গঙ্গাচড়াবাসী

হাজী মারুফ

এমন একটি ব্যক্তি না বললেই নয়,  রংপুরের গঙ্গাচড়া উপজেলা চেয়ারম্যান আসাদুজ্জামান বাবলু তিনি আসন্ন জাতীয় সংসদ নিবাচনে নৌকার মাঝি হতে চান । প্রতিটি ইউনিয়নের মানুষের কাছে একটাই নাম হ্যামার বাবলু । অনেকে এই নামে ডেকে তৃপ্তি পান ।  বাংলাদেশের জাতির পিতা স্বাধীনতার স্থপতি বাংলার রাখাল রাজা বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান এর কন্যা ডিজিটাল বাংলার রুপকার রংপুরের পুত্রবধু প্রধানমন্ত্রী শেখ হাসিনার ডিজিটার স্বপ্ন বাস্তবায়নে দ্রুত কাজ করে যাচ্ছেন উপজেলা চেয়ারম্যান আসাদুজ্জামান বাবলু । গঙ্গাচড়ার লক্ষীটারী,মর্ণেয়া,কোলকোন্দ,নোহালী,গজঘন্টা,বড়বিল,বেতগাড়ী,সদর সহ  গঙ্গাচড়া প্রতিটি দিনমজুর-রিশকাওয়ালা,ব্যবসায়ী শ্রমজীবী হোটেল শ্রমিক কাপড় ব্যবসায়ী সকলেন প্রাণেন মানুষ বাবলু ।বর্তমান সরকারে সকল উন্নয়নের পাশাপাশি তিনি নিজের উদ্যেগে অসহায় পরিবারের লেখাপড়ার শিক্ষা উপকরণ, বিভিন্ন মসজিদ মাদ্রাসা,মন্দির কাজ করে যাচ্ছে সরকারি অর্থায়নে । যেখানে সরকারি বরাদ্দ নাই সেখানেও তিনি নিউ উদ্যেগে কাজ করে যাচ্ছেন । স্বাধীনতার পর থেকে গঙ্গাচড়া উপজেলা উন্নয়নের ছোয়া দেখেনি । মরহুম আলহাজ শরিফুদ্দিন আহমেদ ঝন্টু এমপি হলে কিছুটা উন্নয়ন শুরু হলে তা পরে বন্ধ হয়ে য়ায় । গঙ্গাচড়া উপজেলা চেয়ারম্যান আসাদুজ্জামান বাবলু তিনি প্রথমে সদর থেকে ইউনিয়ন চেয়ারম্যান নির্বাচিত হন । পরে গঙ্গাচড়া উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ছিলেন ।পরে ২০১৪ সালে উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হন । তার পর থেকে তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বপ্ন বাস্তবায়নে দিন-রাত খেটে কাজ করে যাচ্ছে । গঙ্গাচড়া মানুষের কাছে খুব প্রিয় একটি মানুয় বাবলু । জানা গেছে, প্রাথমিক শিক্ষার মান উন্নয়নে ব্যক্তিগত অর্থায়নে বিদ্যালয়ের অবকাঠামো উন্নয়ন, আসবাবপত্র প্রদান, বিদ্যালয়ে শিক্ষার্থীদের উপস্থিতির হার বৃদ্ধিতে শিক্ষা সামগ্রী ও উপকরণ বিতরণ, শিক্ষাঙ্গনকে আকর্ষণীয় করতে বিশেষ উদ্যোগ এবং ঝড়ে পড়া রোধে সচেতনতা বৃদ্ধিতে বিভিন্ন কার্যক্রমে ভূমিকা রাখায় বিভাগীয় পর্যায়ে শ্রেষ্ঠ উপজেলা চেয়ারম্যান হিসেবে নির্বাচিত হন। এর আগে তিনি রংপুর জেলার শ্রেষ্ঠ উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন । এছাড়া সরকারের গনসচেতনতা বৃদ্ধি কল্পে সরকারের উন্নয়নমুলক কর্মকান্ড দেশবাসীর কাছে পৌছে দেয়ার জন্যে তিসি সবসময় গণমাধ্যমকে নিয়ে সরকারের কি কি উন্নয়ন হচ্ছে তা প্রচার করেন । এদিকে নোহালী চর এলাকার মুমিন বলেন যে তিনি মানুষকে মুল্যায়ন করতে জানেন তিনি নদীর চর পার হয়ে এলাকার মানুষদের খোজ খবর রাখেন । মণেয়া এলাকার রিশকাচালক আমিন জানান হ্যামার বাবলু ডেমাক নাই এরকম মানুষকে এবার হ্যামরা এমপি দেখপার চাই ।
এদিকে গঙ্গাচড়া উপজেলা চেয়ারম্যান আসাদুজ্জামান বাবলু বলেন, বাংলাদেশের জাতির পিতা স্বাধীনতার স্থপতি বাংলার রাখাল রাজা বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান এর কন্যা ডিজিটাল বাংলার রুপকার রংপুরের পুত্রবধু প্রধানমন্ত্রী শেখ হাসিনার উন্নয়নমুলক কাজ আমরা করে যাচ্ছি । যা বিগত জামাত-বিএনপি যা পারেনি আমরা গঙ্গাচড়াকে আধুনিক মডেল করার চেষ্টা করছি ।

পুরোনো সংবাদ

রংপুর 7847092698002268932

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item