রংপুরে সরকারি কর্মকর্তাদের সাথে অ্যাডভোকেসি প্লাটফর্ম মতবিনিময়

মামুনুর রশিদ মেরাজুল

অধিকার বঞ্চিত দলিত ও ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর আর্থ-সামাজিক উন্নয়ন, বিদ্যমান সমস্যার সমাধান, সম্ভাবনা ও সম্ভাব্য উদ্যোগ নিয়ে রংপুরের সরকারি কর্মকর্তাদের সাথে মতবিনিময় সভা করেছে অ্যাডভোকেসি প্লাটফর্ম।
বৃহস্পতিবার (১০ মে) রংপুর চেম্বার অব কমার্স এ্যান্ড ইন্ডাস্ট্রির সভাকক্ষে নেটওয়ার্ক অফ নন-মেইনস্ট্রিমড মারজিনালাইজড কমিউনিটিজ এনএনএমসি- ফাউন্ডেশন হেকস/ইপার এর সহায়তায় এই সভা অনুষ্ঠিত হয়।
সভায় রংপুর জেলা অ্যাডভোকেসি প্লাটফর্মের সহ-সভাপতি পার্থ বোসে’র সঞ্চলনায় অ্যাড. মনিলাল দাসের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা প্রশাসক এনামুল হাবীব।

তিনি বক্তৃতায় বলেন, সমাজের দলিত ও ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর কাঙ্খিত উন্নয়ন এখনো হয়নি। এই গোষ্ঠীর জীবন মানোন্নয়নে সরকারের পাশাপাশি আমাদের সবাইকে এগিয়ে আসতে হবে। তাদের শিক্ষা, খাদ্য, বস্ত্র, বাসস্থান, চিকিৎসাসহ সামাজিক মর্যাদা নিশ্চিত করতে সরকার বিভিন্ন উদ্যোগ নিয়েছে। সেই আলোকে কাজও হচ্ছে। এসময় জেলা প্রশাসক এনামুল কবির সমাজের অবহেলিত এই গোষ্ঠীর লোকজনকে নিজেদের পরিবর্তনে সচেতন হবার আহবান জানান।  ু

মতবিনিময় সভায় বিশেষ অতিথি হিসেবে ছিলেন রংপুর পুলিশ সুপার মোঃ মিজানুর রহমান, রংপুর চেম্বার অব কমার্স এ্যান্ড ইন্ডাষ্ট্রির প্রেসিডেন্ট মোস্তফা সোহরাব চৌধুরী টিটু, ইএসডিও এর ফোকাল পারসন নির্মল মজুমদার, এনএনএমসি কো-অর্ডিনেটর নূরুননবী প্রমুখ।

সভায় রংপুরের প্রেস ও ইলেকট্রনিক মিডিয়ার সংবাদকর্মীরাসহ জেলার রংপুর সদর, মিঠাপুকুর, বদরগঞ্জ এর অ্যাডভোকেসি প্লাটফর্মের সদস্য, সরকারের বিভিন্ন দপ্তরের  কর্মকর্তা, দলিত ও ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

পুরোনো সংবাদ

রংপুর 4658845982447416285

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item