ফুলবাড়ীতে কমরেড সত্য মৈত্রর স্মরণে শোকসভা অনুষ্ঠিত

মেহেদী হাসান উজ্জল ফুলবাড়ী দিনাজপুর প্রতিনিধি:

দিনাজপুরের ফুলবাড়ীতে কমরেড সত্য মৈত্রের স্বরণে শোকসভা অনুষ্ঠিত। ব্রিটিশ বিরোধী আন্দোলনের সংগঠক কমরেড সত্য মৈত্র চলতি বছরের গত ৮ই এপ্রিল তিনি মৃত্যুবরণ করেন তার  মৃত্যুতে গতকাল ৩মে বৃহস্পতিবার দুপুর ২ টায় ফুলবাড়ী পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ে এ শোকসভা করা হয়।

বাংলাদেশের ইউনাইটেড কমিউনিস্ট লীগে ফুলবাড়ী উপজেলা শাখার আয়োজনে শোক সভায় প্রধান আলোচক হিসাবে বক্তব্য রাখেন বাংলাদেশের ইউনাইটেড কমিউনিস্ট লীগের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক কমরেড মোশাররফ হোসেন নান্নু।

শোকসভায় আরো বক্তব্য রাখেন বাংলাদেশের ইউনাইটেড কমিউনিস্ট লীগের ফুলবাড়ী উপজেলা শাখার সম্পাদক সঞ্জিত প্রসাদ জিতু, সদস্য আজিজুর রহমান, বিপ্লবী ছাত্র মৈত্রীর আহবায়ক রাসেল আলম, বিপ্লবী ছাত্র মৈত্রীর ফুলবাড়ী কলেজ শাখার আহবায়ক মুনিরুজ্জামান জামানসহ ফুলবাড়ীর বিভিন্ন বাম ও প্রগতিশীল সংগঠনের নেতৃত্বম-লী।

উল্লেখ্য কমরেড সত্য মৈত্রর জন্ম হয় ৯ ফেব্রুয়ারি ১৯২২ সালে এবং চলতি বছরের গত ৮ই এপ্রিল তিনি মৃত্যুবরণ করেন। মত্যুর পর তাঁর ইচ্ছানুযায়ী মরদেহ ঢাকা মেডিকেল কলেজে দান করা হয়। ৯৬ বছর রাজনৈতিক জীবনে তিনি ব্রিটিশ বিরোধী আন্দোলনের সংগঠকসহ সা¤্রাজ্যবাদ-আধিপত্যবাদ বিরোধী এবং শ্রমিক কৃষক মেহনতি মানুষের মুক্তি সংগ্রামের তথা জনগণতান্ত্রিক বিপ্লবের অগ্রণীযোদ্ধা ছিলেন। রাজনৈতিক জীবনে তাঁকে বিভিন্ন সময়ে কারাবরণ করতে হয়েছিল। তাঁর সর্বমোট ১৯ বছর জেল জীবন ছিল। তিনি আমৃত্যু একজন বিপ্লবী ছেলেন। 

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item