কিশোরগঞ্জ টেংগনমারী সড়ক সংস্কারের দাবিতে এলাকাবাসীর মানববন্ধন

মোঃ শামীম হোসেন বাবু,কিশোরগঞ্জ(নীলফামারী)সংবাদদাতাঃ
নীলফামারীর -কিশোরগঞ্জ টেংগনমারী সড়কে  পানি নিষ্কাশনের ব্যাবস্থা না থাকায় প্রায় ৩শ মিটার সড়কে  সৃষ্ট জলাবদ্ধতার কারনে দীর্ঘ পাঁচ বছর ধরে চরম দুর্ভোগের স্বীকার হচ্ছেন পথচারী ও এলাকাবাসী। বুধবার  সকাল ১১ টার দিকে সড়ক সংস্কারের দাবিতে মানববন্ধন করেছে এলাকাবাসী।
বুধবার সকালে সরেজমিনে গিয়ে দেখা গেছে, নীলফামারী জেলার কিশোরগঞ্জ  উপজেলা হয়ে রংপুর জেলার যাতায়াতের একমাত্র সড়কটির টেংগনমারী বাসস্টান্ডের সামনে থেকে কিশোরগঞ্জ উপজেলার পুটিমারী ইউনিয়নের সাবেক চেয়ারম্যান শহিদুল ইসলামের গোডাউন পর্যন্ত প্রায় ৩শ মিটার সড়কে পানি নিস্কাশনের ব্যাবস্থা না থাকায় হাঁটু পরিমান পানি জমে গর্ত হওয়ায় এলাকাবাসী ও পথচারীসহ টেংগনমারী হাটে আসা লোকজন চরম দুর্ভোগের স্বীকার হচ্ছেন। বিশেষ করে সড়কে বড় বড় অসংখ্যা গর্ত হওয়ার কারনে পানিতে ডুবে থাকা গর্ত দেখতে না পেয়ে অপরিচিত লোকজন, অটোযাত্রী, ভ্যান, মাইক্রোবাসসহ বিভিন্ন গাড়ীর যাত্রীরা গর্তে পরে গিয়ে দুর্ঘটনার স্বীকার হচ্ছেন। এ ছাড়াও স্কুল কলেজে যাতায়াতের সময় স্কুল কলেজের ছাত্রছাত্রীরা সড়কের হাঁটু পরিমান পানি পার হতে গিয়ে পড়নের জামা কাপড় সহ বইপত্র ভিজে ফেলছেন।
অটোচালক জাহিদুল ইসলাম বলেন, টেংগনমারী হতে কিশোরগঞ্জ যাওয়ার একমাত্র সড়ক এটি। প্রতিদিন কিশোরগঞ্জ বাজার থেকে টেংগনমারী ও টেংগনমারী বাজার থেকে কিশোরগঞ্জ যাওয়ার সময় অটো পার করতে গিয়ে গর্তে পরে অটো উল্টে গিয়ে যাত্রীদের পড়নের জামা কাপড় ভিজে যায়।
টেংগনমারী বাজারের মা কৃষি ঘরের মালিক মশিউর রহমান বলেন, সামান্য বৃষ্টি হলেই সড়কটিতে হাঁটু পরিমান পানি জমে থাকে।  র্দীঘ পাচঁ বছর আগে সড়টি নির্মাণের সময় সড়ক নির্মানের ঠিকাদারকে বলেছিলাম এই জায়গাটুকুতে পানি জমে থাকে । সড়কে পানি যাতে বের হয়ে যায় সেজন্য পানি নিষ্কাশনের ব্যাবস্থা করতে কিন্তু ঠিকাদার বলেছিল পানি বের করার দায়িত্ব আমাদের নয়।
খুটামাড়া গ্রামের কৃষক ও টেংগনমারী বাজারে আসা পথচারী খলিল মিয়া ও শিক্ষক শরিফুল ইসলাম বাবু বলেন, রাস্তার দুই ধারে ড্রেন নির্মান না করার কারনে এ অবস্থার সৃষ্টি হয়েছে। বৃষ্টি হোক বা না হোক এ জায়গাটুকুতে পানি থাকবেই।
এ ব্যাপারে জানতে চাইলে জলঢাকা উপজেলার খুটামারা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবু সাইদ শামীম বলেন, আমি সড়কের ওই অংশটুকু সংস্কার করার জন্য স্থানীয় সংসদ সদস্য, উপজেলা প্রশাসনসহ সংশ্লিষ্ট দপ্তরে অনেকবার জানিয়েছি কিন্তু কোন কাজ হয়নি।
নীলফামারী সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী হামিদুর রহমান বলেন, আমি এইমাত্র সড়কটির ওই অংশটুকু পরিদর্শন করে অফিসে আসলাম। ওই জায়গায় সড়কের দুই পাশ্বে এলাকাবাসী দোকান নির্মাণ করার কারনে পানি বের হতে না পারার কারনে এমন অবস্থার সৃষ্টি হয়েছে।

পুরোনো সংবাদ

এক ঝলক 4305491962795381515

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item