নীলফামারীতে নারী উদ্যোক্তা মেলা অনুষ্ঠিত

ইনজামাম-উল-হক নির্ণয়, নীলফামারী ৩১মে॥
নীলফামারীর সদরের ইটাখোলা ইউনিয়ন পরিষদ চত্বরে দিনব্যাপী নারী উদ্যোক্তা উন্নয়ন মেলা অনুষ্ঠিত হয়। ইটাখোলা ইউনিয়ন পরিষদ ও বেসরকারি সংস্থা পল্লীশ্রী যৌথভাবে এর আয়োজন করে।
আজ বৃহস্পতিবার বেলা ১১টায় দিনব্যাপী এই মেলায় আনুষ্ঠানিকভাবে উদ্ধোধন করেন ইটাখোলা ইউনিয়নের ইউপি চেয়ারম্যান হাফিজুর রশীদ মঞ্জু। নারীদের হাতের তৈরী ভোগ্যপণ্য,তৈরী পোষাক ও কাঁচা তরিতরকারীর ১৫টি স্টল এই মেলায় স্থান পায়।
এই উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন পল্লীশ্রীর এলএইচডিপি(লেট হার ডিসাইড এন্ড পার্টিসিপেন্ট) প্রকল্পের বিভাগীয় সম্বয়নকারী শাহনাজ পারভীন। স্বাগত বক্তব্য দেন পল্লী শ্রীর জেলা পর্যায়ের প্রকল্প কর্মকর্তা শামীমা হোসেন। আমন্ত্রিত অতিথি হিসাবে বক্তব্য রাখেন সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আরিফা সুলতানা লাভলী, নীলফামারীর উইম্যান চেম্বারের সভাপতি উম্মে কুলসুম বেগম মুন্নী, সাংবাদিক তাহমিন হক ববী, সমাজ সেবক মিজানুর রহমান লিটু প্রমুখ।
“আমি এক এবং অনেক” সময় এখন নারীর॥ উন্নয়নে তারা, বদলে যাচ্ছে গ্রাম-শহরে কর্ম জীবনধারা। এই শ্লোগানে দিন ব্যাপী এই মেলায় নারী উদ্যোক্তারা তাদের তৈরি পণ্যের পসরা সাজিয়ে বসেছিল। এই পসরা ক্রয়ে ক্রেতাও ছিল প্রচুর।
নারী উদ্দ্যোগতাদের জন্য নিয়োমিত এ ধরনের মেলা আয়োজন করা প্রয়োজন বলে মনে করেন নারী উদ্যাক্তাদের অনেকেই। তারা দাবি করছেন বড় পরিসরে তাদের হাতে তৈরি পণ্যের প্রদর্শন ও বিক্রির সুযোগ দেয়া হোক।বছরে একবার না করে একাধিক বার করার উদ্যোগ নেয়া উচিত। এতে বর্তমান নারী উদ্যোক্তারা  যেমন লাভবান হবে, সেই সাথে নতুন নতুন অনেক নারী উদ্যোক্তা তৈরি হবে। #

পুরোনো সংবাদ

নীলফামারী 2462747811418761220

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item