কিশোরগঞ্জে অগ্নিকান্ডে ১৫ টি পরিবারের ২৭ ঘর ভস্মিভুত

মোঃ শামীম হোসেন বাবু,কিশোরগঞ্জ(নীলফামারী)সংবাদদাতাঃ নীলফামারীর কিশোরগঞ্জ উপজেলার সদর ইউনিয়নের উত্তর পুষনা তহশিলদারপাড়া গ্রামে পল্লী বিদ্যুতের  শর্ট সার্কিট থেকে আগুন লেগে ১৫ টি পরিবারের ২৭ টি ঘর, ঘরে রক্ষিত মালামাল, দুইটি ছাগলসহ প্রায় ১৫ লক্ষ টাকার মালামাল ভ¯িœভুত হয়েছে। ঘটনাটি ঘটেছে গতকাল রাত সাড়ে আটটার দিকে। উপজেলা পরিষদ থেকে তাৎক্ষনিকভাবে ক্ষতিগ্রস্থদের সাহায্য প্রদান করা হয়েছে।
কিশোরগঞ্জ ফায়ার সার্ভিসের ষ্টেশন অফিসার রেদওয়ানুজ্জামান বলেন, গতকাল রাত সাড়ে আটটার দিকে উত্তর পুষনা গ্রামের আলী মামুদের ছেলে আনারুল ইসলামের ঘর থেকে বিদ্যুতের শর্ট সার্কিট থেকে আগুন লেগে ১৫ টি পরিবারের ২৭টি ঘর, ঘরে রক্ষিত মালামাল ও দুইটি ছাগল সহ আনুমানিক প্রায় ১৫ লক্ষ টাকার মালামাল পুরে ছাই হয়ে গেছে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের একটি ইউনিট গিয়ে আগুন নিয়ন্ত্রনে আনে। খবর পেয়ে উপজেলা নির্বাহী অফিসার এস এম মেহেদী হাসান, উপজেলা পরিষদ চেয়ারম্যান রশিদুল ইসলাম, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোফাখারুল ইসলাম, সদর ইউনিয়নের চেয়ারম্যান আনিছুল ইসলাম ঘটনাস্থল পরিদর্শন করে  অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থ পরিবারের মাঝে নগদ দুই হাজার করে টাকা ৫ টি করে কম্বল ও ২৫ কেজি করে চাল বিতরন করেছেন।
কিশোরগঞ্জ সদর ইউনিয়নের চেয়ারম্যান আনিছুল ইসলাম আনিছ বলেন, যে সমস্ত পরিবারের ঘর বাড়ি অগ্নিকান্ডে পুরে গেছে তাদের অধিকাংশ কৃষক। বিশেষ করে ওই সমস্ত কৃষকের আমন ধান, ভুট্টাসহ ঘরে রক্ষিত শেষ সম্বল আগুনে পুরে গেছে।
উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোফাখারুল ইসলাম বলেন, অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থ কৃষকদের তালিকা করে প্রত্যেক ক্ষতিগ্রস্থ কৃষকদের নগদ দুই হাজার টাকা, ২৫ কেজি চাল ও ৫ টি করে কম্বল বিতরন করা হয়েছে।

পুরোনো সংবাদ

নীলফামারী 4561044505546456075

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item